Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার নির্দেশনা নিয়ে ওয়ার্নার-ফিঞ্চের উদ্বেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৪:০৪ পিএম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বিদেশ থেকে ফেরা যাত্রীদের ব্যাপারে ‘নমনীয় নির্দেশনা’ দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া সরকারের নিয়ম অনুযায়ী, গতকাল (রোববার) মধ্য রাত থেকে সে দেশে যে সব আন্তর্জাতিক যাত্রীরা আসবেন, তাদের ১৪ দিন স্বেচ্ছায় বিচ্ছিন্ন অবস্থায় থাকতে হবে। অস্ট্রেলিয়ায় ইতিমধ্যে দেড়শো জনের উপরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন তিন জন।

‘স্বেচ্ছায় বিচ্ছিন্ন’ ব্যাপারটি নিয়ে সে দেশে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই প্রশ্ন প্রথম তোলেন অস্ট্রেলিয়ার এক সাংবাদিক। তিনি বলেছেন, ‘একটা প্রশ্ন আছে। দেশের সরকার কীভাবে জানছে যে যারা আসছেন, তারা নিজেদের স্বেচ্ছাবন্দি করে রাখছেন?’

এই বিতর্কে যোগ দেন ফিঞ্চ। তিনি ওই সাংবাদিকের টুইটে রিটুইট করে মন্তব্য করেন, ‘আমিও ঠিক এই কথাটাই ভাবছিলাম।’

সতীর্থের টুইট দেখে চুপ করে থাকতে পারেননি ওয়ার্নারও। তিনি পাল্টা প্রশ্ন তুলে দেন, ‘যাত্রীরা যদি বিমানবন্দর থেকে ট্যাক্সি, ট্রেন, বাস ধরে নিজের বাড়ি চলে যায়, তখন কী হবে?’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ