Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ম্যানিলায় কারফিউ
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় কারফিউ জারি করা হয়েছে। মেট্রো ম্যানিলার ১৬টি শহরে শনিবার রাত্রিকালীন কারফিউ জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ। একই সঙ্গে বিভিন্ন শপিংমলগুলোকে এক মাসের জন্য বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে।দেশটিতে নতুন করে ছয়জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। রয়টার্স।


জাতিসংঘে আতঙ্ক
ইনকিলাব ডেস্ক : জাতিসংঘেও ঢুকে পড়েছে করোনা। নিউইয়র্কে সংস্থার সদরদফতর এলাকায় ছড়িয়ে পড়েছে আতঙ্ক। ইতিমধ্যে একজন আক্রান্ত হয়েছেন। শিডিউলে থাকা সব বৈঠক ও অনুষ্ঠান কর্মস‚চি বাতিল করা হয়েছে। সদরদফতরে নিযুক্ত সদস্য দেশগুলোর নিজ নিজ মিশনকে তাদের ক‚টনীতিক সংখ্যা জরুরিভিত্তিতে কমানোর আহ্বান জানানো হয়েছে। রয়টার্স।


সঙ্গীতে মুখর
ইনকিলাব ডেস্ক : ইতালিতে করোনা মহামারী যখন এতটা ভয়াবহ, এরই মাঝে কনসার্ট হলগুলি বন্ধ থাকা সত্তে¡ও সংগীতপিপাসু ইতালিয় জনগণ নিষেধাজ্ঞা অমান্য করে রাত্রিকালীন সংগীতে মুখর হয়ে ওঠেন এবং কারুর বাড়ির ব্যালকনিতে বা জানালা থেকে এই ভাইরাসকে অস্বীকার এবং জয় করতে দলবদ্ধ ভাবে তারা সংগীতে অংশ নেনও সিয়েনায় তাদের কণ্ঠে শোনা যায় ঐতিহ্যবাহীলোকসংগীত।


খোঁড়া হচ্ছে গণকবর
ইনকিলাব ডেস্ক : করোনা সংক্রমণের কেন্দ্র কোম শহরে গণকবর খুঁড়ছে ইরান। স্যাটেলাইট থেকে তোলা ছবিতে এই গণকবরের কথা প্রথম জানা যায়। এ ছবি প্রকাশ করে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস। ধারণা করা হচ্ছে, করোনা ভাইরাসে নিহতের প্রকৃত সংখ্যা গোপন করে এখানে গণকবর দিচ্ছে ইরান। কোম-এ গত মাসের শেষ দিকে এ গণকবর খোঁড়া হয়। দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ