Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত আর্জেন্টাইন ফুটবলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৫:৩২ পিএম

করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব ফাইরেন্টিনার দুই ফুটবলার। এদের একজন ক্লাবটির অধিনায়ক ও আর্জেন্টাইন ডিফেন্ডার জার্মেন পেসসেলা। অপরজন ইতালিয়ান ফরোয়ার্ড প্যাট্রিক কাটরোন।

আজ (শনিবার) ক্লবটি এক বিবৃতিতে তাদের দুই খেলোয়াড়ের করোনাভাইরাসে আক্রান্তের খবর জানিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্লাবের এক ফিজিওথেরাপিস্টও।

ইতালিয়ান সিরি আ’র ক্লাবটির বিবৃতিতে বলা হয়েছে, ‌‘তাদের (করোনাভাইরাসে) কিছু লক্ষণ ধরা পড়েছে। তিনজনের পরীক্ষাই পজেটিভ এসেছে। তবে তাদের স্বাস্থ্য ভালো আছে। তারা এখন ফ্লোরেন্সে বাড়িতে আছেন।’

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হন ফিওরেন্তিনার সার্বিয়ান ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচ। এই তিনজনসহ সব মিলিয়ে ইতালির শীর্ষ ফুটবল লিগের ৯ জন খেলোয়াড়ের করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেল। এর মধ্যে পাঁচজন হলেন সাম্পদোরিয়ার খেলোয়াড়। অপরজন হলেন জুভেন্তাসের ডিফেন্ডার দানিয়েলে রুগানি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সেরি আ’সহ ইতালির সব ধরনের খেলাধুলা ৩ এপ্রিল পর্যন্ত স্থগিতের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, করোনাভাইরাস জনিত কভিড-১৯ এর কারণে শুক্রবার সর্বোচ্চ ২৫০ জনের মৃত্যু হয়েছে। এই রোগে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,২৬৬। আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৬০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ