Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় র‌্যাবের অভিযান : অস্ত্র উদ্ধার গ্রেফতার ১

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : র‌্যাব-১১ এর একটি দল কুমিল্লায় অভিযান চালিয়ে অস্ত্রসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। সোমবার ভোরে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার মেজর মো: মোস্তফা কায়জারের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১টি ওয়ান শুটারগান, ১ রাউন্ড তাজা গুলি, ২টি চাইনিজ কুড়াল, ১টি চাপাতি এবং ১টি রামদা, ২টি মোবাইল সেট এবং ৩টি সিম কার্ডসহ ১ জন আগ্নেয়াস্ত্রধারী সন্ত্রাসী ও অত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেন। গোয়েন্দা সূত্রে জানা যায়, সীমান্ত হতে পাচারকৃত অস্ত্র কেনা-বেচার জন্য নিজ বাড়িতে মজুদ রেখেছে। এ প্রেক্ষিতে র‌্যাব-১১, কুমিল্লার সদস্যরা বেশ কিছু দিন যাবৎ গ্রেফতারকৃত আসামিদের বাড়িতে নজরদারি রেখে আসছিল। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্রধারী সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী নাসির মজুমদার (৩৫), পিতা আলহাজ মো: হাবিবুর রহমান মজুমদার, সাং উত্তর হাজাদিয়া (মজুমদার ভিলা), থানা সদর দক্ষিণ, জেলা কুমিল্লাকে গ্রেফতার করেন। উদ্ধারকৃত ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১টি ওয়ান শুটারগান, ১ রাউন্ড তাজা গুলি, ২টি চাইনিজ কুড়াল, ১টি চাপাতি এবং ১টি রামদা, ২টি মোবাইল সেট এবং ৩টি সিীকার্ড যার আনুমানিক মূল্য দুই লাখ টাকা। কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন উত্তর হাজাদিয়া গ্রামের জনৈক আলহাজ হাবিবুর রহমান মজুমদারের বাড়ি হতে হাতেনাতে আটক করে।
ধৃত আসামি নাসির মজুমদার (৩৫) চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী। তারা সীমান্ত এলাকা হতে দীর্ঘদিন ধরে বিদেশী অস্ত্র পাচার করে দেশের বিভিন্ন স্থানে অস্ত্র ব্যবসা করে আসছিল। সে এলাকার অস্ত্র ব্যবসা, চাঁদাবাজি, দখলদার, টেন্ডারবাজি ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত। এ ব্যাপারে ধৃত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লায় র‌্যাবের অভিযান : অস্ত্র উদ্ধার গ্রেফতার ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ