Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রাম থেকে বিচ্ছিন্ন রৌমারীতে চৌকি আদালত স্থাপনের উদ্যোগ নেয়া হবে- প্রতিমন্ত্রী জাকির হোসেন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ৫:৫৬ পিএম

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি বলেছেন, ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও চর রাজিবপুর উপজেলাবাসী বিচার পেতে চরম দুর্ভোগের শিকার হয়ে আসছে। এ অঞ্চল থেকে কুড়িগ্রাম জেলা সদরে আদালত পাড়ায় যেতে সময় লাগে ৫ থেকে ৬ ঘন্টা। স্থাানীয়দের দাবীর প্রেক্ষিতে তিনি প্রতিশ্রুতি দেন, আইনী দুর্ভোগ ও দীর্ঘদিনের দু:খ কষ্ট ঘোচাতে চৌকী আদালত স্থাপনের উদ্যোগ নেয়া হবে। এছাড়াও মুজিববর্ষের উপহার হিসেবে রৌমারীতে মৃতদেহের ময়না তদন্তের ব্যবস্থা গ্রহণে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে।

শুক্রবার (১৩ মার্চ) দুপুরে রৌমারী অডিটরিয়াম হলরুমে জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি।

এসময় মন্ত্রী আরো বলেন, “বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামুল্যে লিগ্যাল এইডে আইনী সেবা দান” শ্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষকে বিনামুল্যে আইনী সহায়তা দোরগোড়ায় পৌঁছে দিতে জেলা কমিটি, রৌমারী ও রাজিবপুর উপজেলা কমিটি এবং ৯টি ইউনিয়ন কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মুনসী রফিউল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান, জেলা জজ নারী ও শিশু নির্যাতন দমল ট্রাইব্যুনালের বিচারক অ¤øান কুসুম জিষ্ণু, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হাসান মাহমুদুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আশিকুল খবির, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদমর্যাদায়) মেনহাজুল আলম, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি এড. আহসান হাবীব নীলু, পাবলিক প্রসিকিউটর এড. আব্রাহাম লিংকন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাদের প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ