Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পিএসজিকে শেষ আটে তুললেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৪:১৫ এএম

দর্শকবিহীন মাঠ। করোনাভাইরাসের শঙ্কায় পিএসজির গ্যালারির এই দৃশ্য অচেনা হলেও নেইমার, আনহেল দি মারিয়ারা মেলে ধরলেন চেনা পারফরম্যান্সের পসরা। বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল পিএসজি। নিজেদের মাঠে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ২-০ গোলে জিতেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় সেরা আটে উঠেছে টমাস টুখেলের দল।

২৫তম মিনিটে বাঁ দিক থেকে এদিনসন কাভানির দূরের পোস্টে নেওয়া শট শেষ মুহূর্তে পা ছুঁইয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। কর্নার থেকে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেনি প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ২-১ গোলে হেরে আসা পিএসজি।

তিন মিনিট পর কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে দি মারিয়ার কর্নারে ডাইভিং হেডে জাল খুঁজে নেন নেইমার। প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে হারের ঘাটতি পুষিয়ে সমতায় ফেরার সঙ্গে অ্যাওয়ে গোলের সুবাদে এগিয়েও যায় পিএসজি।

প্রথমার্ধের যোগ করা সময়ে পাবলো সারাবিয়া দূরের পোস্ট লক্ষ্য করে কিছুটা শট আবার কিছু ক্রস মতো করেছিলেন; লেফট ব্যাক হুয়ান বের্নাত আলতে টোকায় বল ঠিকানায় পৌঁছে পিএসজির কোয়ার্টার-ফাইনালে খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল করেন। ৫৪তম মিনিটে দি মারিয়ার বাঁ পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়েনি। ৭০তম মিনিটে কিলিয়ান এমবাপের প্রচেষ্টাও লক্ষ্যভ্রষ্ট। পাঁচ মিনিট পর এমরে কানও পারেননি ডর্টমুন্ডকে কাঙিক্ষত গোল এনে দিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ