Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বিতীয় দিনের ভোট গ্রহণ আজ

সুপ্রিমকোর্ট বার নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ আজ। গতকাল (বুধবার) প্রথম দিনের মতো ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে শুরু হয়ে মধ্যাহ্ন বিরতিসহ ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। একই সময় ভোট গ্রহণ করা হবে আজও। এ নির্বাচনে ৭ হাজার ৭৮১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করছেন।
সুপ্রিম কোর্ট বারের সুপারিনটেনডেন্ট নিমেশ চন্দ্র দাস জানান, মোট ৬০টি বুথে এবার ভোট গ্রহণ চলছে। তবে মহিলা ও পুরুষ ভোটাররা একই বুথে ভোট দিচ্ছেন। আলাদা কোনো বুথ স্থাপন করা হয়নি। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে মোট প্রার্থী হয়েছেন ৩১ জন। নির্বাচনে সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা হলেন, সভাপতি পদে এ এম আমিন উদ্দিন, সহ-সভাপতি মো. মনিরুজ্জামান ও সাকিলা রওশন, সাধারণ সম্পাদক শাহ মঞ্জুরুল হক, কোষাধ্যক্ষ ড. মো. এনামুল হক, সহ-সম্পাদক মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও মোহাম্মদ ইমতিয়াজ ফারুক, সদস্য পদে মো. হুমায়ুন কবির, মো. কামরুজ্জামান, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. তারজেল হোসেন, মিন্টু কুমার মন্ডল, মোহাম্মদ মশিউর রহমান ও মোহাম্মদ জগলুল কবির। বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) প্রার্থীরা হলেন, সভাপতি পদে জয়নুল আবেদীন, সহ-সভাপতি মো. আব্দুল জব্বার ভূঁইয়া ও মো. জালাল উদ্দিন, সম্পাদক মো. রূহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ রাগীব রউফ চৌধুরী, সহ-সম্পাদক মাহমুদ হাসান ও আইয়ুব আলী আশ্রাফী, সদস্য আমিরুল ইসলাম (খোকন), মার-ই-আম খন্দকার, মোহাম্মদ মোহাদ্দেস-উল-ইসলাম (টুটুল), মো. শফিউর রহমান, মোহাম্মদ মহসিন কবির, মোহাম্মদ সাইফ উদ্দিন (রতন) ও মোহাম্মদ ইকবাল হোসেন।
এই দুই প্যানেলের বাইরে সভাপতি পদে ইউনুছ আলী আকন্দ, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া ও সদস্য পদে তপন কুমার দাস প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ নির্বাচন পরিচালনার জন্য ৭ সদস্যের নির্বাচন উপ-কমিটি গঠন করা হয়েছে। সিনিয়র অ্যাডভোকেট এ এফ হাসান আরিফের নেতৃত্বে কমিটির সদস্যরা হলেন, মো. জসীম উদ্দিন, শরীফ ইউ আহমেদ, মুহাম্মদ সালেহ উদ্দিন, মোহাম্মদ ইলিয়াছ ভূঁইয়া (বিএম ইলিয়াছ কচি), মো. জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আশরাফ উজ জামান খান। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০সেশনের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন সরকার সমর্থক সাদা প্যানেলের অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থক নীল প্যানেলের ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ