Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাণীশংকৈল হাসপাতালে করোনা ভাইরাসের কক্ষ প্রস্তুত ‍

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৭:২২ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাস এখন বিশ্বে মৃত্যুর লাশ গুনছে। বর্তমানে সারা দুনিয়াই রুপ নেওয়া এ ভাইরাস মোকাবিলায় ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে হাসপাতালে দায়সারাভাবে আইসোরেশন (করোনা ভাইরাস) কর্নার প্রস্তুত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এমন অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে।

আর এ নিয়ে শুরু হয়েছে সচেতন জনমনে নানান প্রশ্ন। হাসপাতাল কর্তৃপক্ষের পূর্ব প্রস্তুতি হিসেবে ভাইরাস মোকাবেলায় হাসপাতালের ৩য় তলার একটি কেবিন প্রস্তুত করে রেখেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তিন তলার পূর্ব-দক্ষিণ কোনে একটি রুমে এ-ফোর সাইজের একটি কাগজে দরজায় আঠা দিয়ে লাগানো রয়েছে ‘নোভেল করোনা ভাইরাস রোগ নিয়ন্ত্রণ কর্ণার ’। ভিতরে প্রবেশ করে দেখা যায়, অপরিচ্ছন্ন একটি রুমে নেই কোন পর্দা, বালিশের কভার, নেই বিছানার চাদর, মাত্র দু’টি বেড। অস্বাস্থ‍্যসম্মত একটি বার্থরুম রয়েছে।

করোনা ভাইরাসের কর্ণার নাকি সাধারণ কোন রুগীদের জন্য কেবিন?

এপ্রসঙ্গে হাসপাতালের আরএমও ডা. ফিরোজ আলম জানান, ‘পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা করনা ভাইরাসের জন্য ব্যবস্থা নিয়েছি। সেই সাথে পঞ্চাশ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রায় দশজন ডাক্তার আছে। তিনি বলেন, করোনা ভাইরাসে কারো আতঙ্কিত হওয়ার কিছু নেই।’ এ বিষয়ে হাসপাতালের প্রধান ডা. সামাদ চৌধুরী জানান , ‘করোনা ভাইরাসের জন্য আমরা কেবিন রেখেছি। প্রয়োজনে বাড়ানো হবে। তিনি পার্শ্ববর্তী উপজেলার দায়িত্বেও রয়েছেন।



 

Show all comments
  • মুহাম্মাদ আরিফুর রহমান (আরিফ) ১১ মার্চ, ২০২০, ৮:৪২ পিএম says : 0
    আমি বলি ৩ তলাই তো পুরুষ ওয়াড তার পাশে কেবিন এতে যদি কোনো কোরোনা ভাইরাস কোন রুগি আসলে তারা তো সমসসাই পরবে
    Total Reply(0) Reply
  • মুহাম্মাদ আরিফুর রহমান (আরিফ) ১১ মার্চ, ২০২০, ৮:৪২ পিএম says : 0
    আমি বলি ৩ তলাই তো পুরুষ ওয়াড তার পাশে কেবিন এতে যদি কোনো কোরোনা ভাইরাস কোন রুগি আসলে তারা তো সমসসাই পরবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ