Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোহলিদের সঙ্গে হাত মেলাবেনা প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৭:১৪ পিএম

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ওয়ানডে সিরিজ খেলতে ভারতে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের এই সিরিজ প্রথম ম্যাচটি ১২ মার্চ বসবে ধর্মশালায়। ১৫ মার্চ লক্ষ্ণৌতে দ্বিতীয় আর ১৮ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ বসবে কলকাতায়।

করোনাভাইরাস সংক্রমণ থেকে দলকে সতর্ক রাখতে ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ মেডিকেল অফিসার ডা. সুহেব মঞ্জরা এসেছেন ভারত সফরে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) এবং ভারতে নিজেদের দূতাবাসের সঙ্গে কথা বলে ক্রিকেট দলকে ভারতে পাঠানোর ছাড়পত্র দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

প্রোটিয়াদের কোচ মার্ক বাউচার জানিয়েছেন সফরে আসা সদস্যদের কঠোরভাবে কয়েকটি নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। তিনি বলেন, ‘হাত মেলাতে নিষেধ করা হয়েছে। আশা করি চিকিৎসকদের পরামর্শ মেনে চললে বড় কোনও ক্ষতি হবে না আমাদের।’

কুইন্টন ডি’ কক নেতৃত্বাধীন দলটিকে পর্যবেক্ষণে রাখার জন্য সারাক্ষণ থাকবে এক দল চিকিৎসক। বাউচার বলেন, আমাদের সঙ্গে চিকিত্সক দল সব সময় থাকছেন। আমরা সবাই বিষয়টি নিয়ে সচেতন। তাদের যদি মনে হয় কোনও ঝুঁকি রয়েছে সেক্ষেত্রে দ্রুত তারা ব্যবস্থাগ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ