Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্টার্কের প্রশংসায় সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৬:১৫ পিএম

অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের প্রশংসা করলেন সানিয়া মির্জা। সোশ্যাল মিডিয়ায় অজি ফাস্ট বোলার এবং তার স্ত্রী অ্যালিসা হিলির ছবি পোস্ট করে সানিয়া প্রশংসাসূচক মন্তব্য করেন। গত রোববার মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে স্ত্রী অ্যালিসাকে সমর্থন করার জন্য দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরে আসেন পেসার স্টার্ক।

শুধু স্টার্কের প্রশংসাই নয় একই সঙ্গে সমালোচকদেরও এক হাত নেন সানিয়া। তিনি লেখেন, ‘স্টার্কের জায়গায় এটা উপমহাদেশের কেউ করলে তাকে স্ত্রীর অনুগত স্বামী বলা হতো।’ এর আগে কোনো বড় মঞ্চে সানিয়াকে এবং তার স্বামী পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিককে পরস্পরকে সমর্থন করতে দেখে সমালোচনা করেছিলেন যারা, তাদের উদ্দেশেই সম্ভবত এই মন্তব্য করেছেন সানিয়া।

স্টার্কের এই সিদ্ধান্তকে সমর্থন করে অস্ট্রেলিয়া পুরুষদের ক্রিকেট দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, ‘দেশের মাঠে বিশ্বকাপ ফাইনালে স্ত্রীকে খেলতে দেখার এমন সুযোগ জীবনে বেশি আসে না। তাই মিচকে দেশে ফেরার অনুমতি দিয়ে আমরা খুব খুশি।’

মেলবোর্নে ফাইনালে ভারতের বিপক্ষে স্টার্কের স্ত্রী অ্যালিসা হিলি স্বামীর পাশে থাকার মুহূর্ত স্মরণীয় করে তোলেন দুরন্ত পারফরম্যান্সে। তার দাপটেই ভারতীয় দলকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জেতে অস্ট্রেলিয়া। ওপেনিংয়ে নেমে ৩৯ বলে ৭৫ রান করেন অ্যালিসা। যার মধ্যে ছিল সাতটি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা। ম্যাচের সেরা খেলোয়াড়ও হন হিলি। ম্যাচের পরে হিলি বলেন, ‘অবিশ্বাস্য লাগছে। আমাদের দর্শকের হাসি কখনো মুছে যায় না। এই ম্যাচটি হারলেও দর্শকরা সমর্থন করে যেত আমাদের। ভাবিনি কখনো এমন সুযোগ পাব। অসাধারণ অনুভূতি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ