Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

সড়কে ঝরল ৬ প্রাণ। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে দিরাজপুরের বিরল ও ঢাকা ও মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগরে ২ জন করে, আত্রাই ও পঞ্চগড় একজন করে।
শ্রীনগর : ঢাকা ও মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বেজগাঁও নামক স্থান মাইক্রোবাস ও যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষে মাইক্রোবাস চালকসহ ২ জন নিহত ও মাইক্রোবাসের অপর ৬ আরোহী গুরুতর আহত হয়েছেন।
এসব তথ্য দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) মো. আসাদুজ্জামান জানান, দুপুর ২ টার দিকে ঢাকাগামী মাইক্রোবাসের সাথে মাওয়াগামী তাজআনন্দ পরিবহনের যাত্রীবাহীবাসের মুখোমুখী সংঘর্ষে মাইক্রোবাসটি বিকট শব্দে দুমড়ে মুচড়ে মহসড়কে ছিটকে পড়ে। এ সময় বাসের যাত্রীরাও কমবেশি আহত হয়। মাইক্রোবাসের আরোহীরা ঢাকা থেকে মাওয়া ঘুরতে এসেছিল। মাওয়া ঘরে তারা ঢাকা ফিরে যাচ্ছিলেন, এ সময় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মাইক্রোবাস ও বাসটি আটক করা হয়েছে। তবে বাসের চালক পালিয়ে গেছে। এ ব্যাপারে হাইওয়ে থানা সার্জেন্ট সঞ্জয় জানায়, নিহতের মধ্যে একজনের নাম জাহিদুল (৩২) ও ড্রাইভারের পরিচয় এখনো পাওয়া যায়নি।
বিরল (দিনাজপুর) : বিরলে এ্যাম্বুলেন্স ও মোটরসাইকেল সংঘর্ষে লাবু (২৫) ও রাব্বী (২৫) নামে ২ জন নিহত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৪ টার দিকে দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের ফরাক্কাবাদ ইউনিয়নের বাজার দিঘী নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, লাবু বিরল উপজেলার চককাঞ্চন (নতুনপাড়া) গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র ও রাব্বী তেঘরা (মহেশপুর) গ্রামের মতিউর রহমানের পুত্র। তারা দু জনেই মটরসাইকেল আরোহী ছিলেন।
বিরল থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব জানান, দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের তেঘরা বাজার দিঘী নামক স্থানে বোচাগঞ্জ থেকে আসা একটি এ্যাম্বুলেন্স দিনাজপুরে যাওয়ার পথে অপরদিক থেকে আসা মটরসাইকেল আরোহীরা তেঘরা যাওয়ার পথে নিয়ন্ত্রন হারিয়ে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ২ জনেই নিহত হয়।
ঘটনাস্থল থেকে এ্যাম্বুলেন্স ড্রাইভার পলাতক রয়েছে। নিহত ২ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
আত্রাই : নওগাঁর আত্রাইয়ে অটোচার্জারচালিত ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মোতালেব (৫৫) নামে এক সাবেক ইউপি সদস্য নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় দিকে উপজেলার সিংড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোতালেব উপজেলার গুড়নই গ্রামের মৃত লায়েবুল্লার ছেলে।
আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন জানান, বাড়ি থেকে আত্রাই সাহেবগঞ্জ বাজারে অটোচার্জারচালিত ভ্যানে আসছিলেন মোতালেব। সামনে থেকে এক শিশু সাইকেল নিয়ে ভ্যানের সামনে এলে ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ভ্যানের আরোহী মোতালেব গুরুতর আহত হন। এলাকাবাসী তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
পঞ্চগড় : পঞ্চগড়ে ট্রাকচাপায় ময়‚রী (১৪) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর উপজেলার জগদল বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নতুন স্কুলব্যাগ কেনার জন্য দুলাভাইয়ের সঙ্গে মোটরসাইকেলে করে মার্কেটে যাচ্ছিল ওই ছাত্রী। নিহত ময়‚রী তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের আনারুল ইসলামের মেয়ে ও দেবনগড় দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।
স্থানীয় সূত্রে জানা যায়, দুলাভাই আরিফ হোসেনের (২৫) সঙ্গে নতুন স্কুলব্যাগ কেনার জন্য মোটরসাইকেল করে পঞ্চগড়ে যাচ্ছিল ময়‚রী। পথে জগদল বাজারের গোয়ালঝাড়ে ট্রাকটি তাদের মোটরসাইকেলের পেছনে ধাক্কা দিলে ময়‚রী মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে। এ সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিরাজপুর

৮ মার্চ, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ