Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পবিপ্রবিতে বিভিন্ন কর্মসূচি পালিত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। ৭ মার্চ সকাল সাড়ে ৮ টায় প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ ও কর্মচারী পরিষদ। পরে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সংলগ্ন কনফারেন্স কক্ষে রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এর সঞ্চালনায় ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর আ. ক. ম মোস্তফা জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।
বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরী, অফিসার্স এসোসিয়েশনের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাদল, কর্মচারী পরিষদের সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন পিয়াল প্রমুখ। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব ৭ই মার্চ যে ভাষণ দিয়েছিল তা বিশ্বে বিরল। উনিশ মিনিটের বক্তব্যে তিনি বাঙালির স্বাধীনতার সারমর্ম বলেছিলেন। এ ভাষণ আজ বিশ্ব স্বীকৃত। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পালিত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ