Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত ৭ হাজার ছাড়িয়েছে দ. কোরিয়ায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৫:৪২ পিএম

দক্ষিণ কোরিয়ায় একদিনে আরও ৪৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৪১ জন। এছাড়া মৃত্যুর মিছিলে যোগ হয়েছেন আরও দু’জন। ফলে, সেখানে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জন। শনিবার এ তথ্য জানিয়েছে কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (কেসিডিসি)। -রয়টার্স, সিএনএন
গত মাসে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ডেগু শহরের শিনচিয়নজি চার্চের অনুষ্ঠানে অংশ নেয়া এক নারীর শরীরে প্রথমবারের মতো কারোনাভাইরাস ধরা পড়ে। এরপর দেশটিতে রীতিমতো সংক্রমণের বিস্ফোরণ ঘটে। করোনার উৎস চীনের পর সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা এখন দক্ষিণ কোরিয়াতেই।
এখনও অসংখ্য মানুষের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। ফলে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কেসিডিসির উপ-পরিচালক ক্যোন জুন-উক।
এ পর্যন্ত অন্তত ৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস। এরই মধ্যে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ২ হাজার ২৩৭ জন, মারা গেছেন ৩ হাজার ৪৯৭ জন। ৫৭ হাজার ৬২২ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ