Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাম না দেয়ায় রাতভর নির্যাতন

৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার

মো. শামসুল আলম খান | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শহীদ জামাল হোসেন হলের সভাপতিকে সালাম না দেওয়ার অভিযোগে প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত ছাত্রলীগের তিন নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স এন্ড ডিসিপ্লিন কমিটির এক সভায় এ শাস্তি প্রদান করা হয়।
বহিষ্কৃতরা হলেন- শহীদ জামাল হোসেন হল ছাত্রলীগের সহসভাপতি আব্দুল্লাহ হিশ শাফি, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাহাদত হোসেন শাওন এবং পাঠাগার সম্পাদক মো. রাহাত হোসেন। এর মধ্যে আব্দুল্লাহ হিশ শাফি ও শাহাদত হোসেন ভেটেরিনারি অনুষদ এবং মো. রাহাত হোসেন কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী।

জানা যায়, গত ৫ আগস্ট দিবাগত রাতে শহীদ জামাল হোসেন হলের সভাপতিকে সালাম না দেওয়ার অভিযোগে মাকসুদুল হল ইমু নামের প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করা হয়। এ সময় হলের কক্ষে আটকে রেখে ওই নবীণ শিক্ষার্থীকে স্ট্যাম্প দিয়ে মারধর করে ওই ছাত্রলীগ নেতারা। পরে ঘটনাটি প্রকাশ হলে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, তদন্ত কমিটির সুপারিশে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হয়েছে। অন্যায় করে কেউই ছাড় পাবে না। ভবিষ্যতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় আরও ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ