Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেকের দেশত্যাগে নিষেধাজ্ঞা জি কে শামীমের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ শাওনের পিএসকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান এম এ খালেককে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

দুদক সূত্র জানায়, দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা সহকারী পরিচালক আতাউর রহমান সরকার স্বাক্ষরিত নিষেধাজ্ঞার চিঠিটি মালিবাগে পুলিশের বিশেষ শাখায় পাঠানো হয়েছে। এম এ খালেক প্রাইম ইসলামি সিকউরিটিজ লিমিটেডেরও সাবেক চেয়ারম্যান। সূত্র আরও জানায়, বিভিন্ন অনিয়ম, দুর্নীতির মাধ্যমে প্রাইম এশিয়া ফাউন্ডেশন, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড ও অন্যান্য প্রতিষ্ঠানের টাকা আত্মসাতের অভিযোগে দুদকে অনুসন্ধান চলমান রয়েছে। দুদক বিশ্বস্ত সূত্রে জানতে পেয়েছে, জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ শত শত কোটি টাকা অর্জনের এ অভিযোগের অনুসন্ধান চলার সময় এম এ খালেক পরিবারসহ দেশত্যাগের চেষ্টা করছেন। তাই অনুসন্ধানের স্বার্থে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এদিকে ঠিকাদার জি কে শামীমকে সহযোগিতা, ক্যাসিনো ব্যবসায় জড়িত এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করতে ভোলা-৩ আসনের এমপি সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওনের ব্যক্তিগত সহকারী (পিএস) হোসেন সোহরাব উদ্দিন শাহকে তলব করেছে দুদক। আগামী ১১ মার্চ তাকে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে বলা হয়েছে। এদিকে অর্থ অর্জন এবং অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধানে জি.কে.শামীমের স্ত্রী শামীমা সুলতানাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। উপ-পরিচালক মো. সালাহউদ্দিন তাকে সাড়ে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ