Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার দুর্গাপুরে ভয়াবহ অগ্নিকান্ড ১০টি দোকান ভষ্মিভূত : ১৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ৬:৪৯ পিএম

নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌর শহরের মধ্য বাজার পশ্চিম গলিতে মঙ্গলবার রাত সাড়ে বারটার দিকে এক ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১০টি দোকান ভষ্মিভূত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ১২টার দিকে অনুজ সাহার সৌখিন গার্মেন্টস থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন দুর্গাপুর ফায়ার সার্ভিসকে খবর দেয় এবং আশেপাশের বাড়ী ও বিভিন্ন জলাধার থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট স্থানীয় জনগনের সহায়তায় প্রায় সাড়ে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে রাত চার টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অগ্নিকান্ডে অনুজ সাহার সৌখিন গার্মেন্টস, বিপ্লব কুমার সাহার অপুর্ব ফ্যাশন, স্বপন কুমার সাহার আপন মনি স্টোর, ধ্রুব সাহার আদর্শ বস্ত্রালয়, আজিজুল ইসলামের লাকি গার্মেন্টস, সুকুমার সাহার সাহা বস্ত্রালয়, আখতার হোসেনের মনি স্টোর, বাহার মিয়ার মালের গো-ডাউন ও শহিদুল ইসলামের হাসান বন্ত্রালয় সহ ১০ টি দোকান আগুনে পুড়ে যায়। শত চেষ্টা করেও দোকানদার ও ব্যবসায়ীরা তাদের দোকানপাট আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি। অনেক ব্যবসায়ী সর্বস্ব হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ফায়ার সার্ভিসকে আগুন লাগার সাথে সাথে খবর দেয়া হলেও অনেক দেরিতে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের কার্যক্রম শুরু করার কারণে ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে তাদের প্রায় ১৬ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ