Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতে করোনা আতঙ্কে চার সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১:০৮ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতা ও সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে সংযুক্ত আরব আমিরাতের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সরকারি বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠান রবিবার থেকে চার সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (৩ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের সরকারি বার্তা সংস্থা ডবিøউএএম-এর মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়েছে।

সরকারের মন্ত্রীপরিষদ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় বলা হয়, করোনাভাইরাসের প্রভাব যেন শিক্ষার্থীদের ওপর না পড়ে তাই শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে করোনাভাইরাসের বিস্তার রোধে প্রতিরোধমূলক এবং সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর তথ্য অনুযায়ী মঙ্গলবার (৩ মার্চ) একদিনেই ছয়জন করোনা রোগী শনাক্তসহ এ পর্যন্ত আমিরাতে বিভিন্ন দেশের মোট ২৭ জন নাগরিক করোনোভাইরাস (কোভিড -১৯) এ আক্রান্ত হয়েছেন।
এ সময় আরো জানানো হয়, এবারের বসন্তকালীন ছুটি যা ২৯ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত হবার কথা তা আগামী রবিবার (৮ মার্চ) থেকে কার্যকর হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ