Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা ঠেকাতে ৫৪ হাজার কারাবন্দীকে ছেড়ে দিচ্ছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:৩৯ পিএম

মহামারী করোনাভাইরাস আতঙ্কে কারাগারে থাকা ৫৪ হাজার বন্দীকে সাময়িকভাবে ছেড়ে দিচ্ছে ইরান। গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছে দেশটির সরকার। করোনাভাইরাসের ছড়ানো ঠেকাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মধ্যপ্রাচ্যের দেশ ইরানে দ্রæতগতিতে করোনাভাইরাস ছড়াতে থাকায় বেশ কয়েকটি দেশ ইরানের সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে।
করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যার দিক থেকে চীনের পরেই রয়েছে ইরান। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৭ জনের। আর প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২,৩৩৬ জন। ভাইরাসটি মহামারী আকারে ছড়িয়ে পড়েছে দেশটিতে।
ইসলামী প্রজাতন্ত্রের দেশ ইরানের ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির একজন উপদেষ্টা ও পাঁচজন সাংসদও আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। শুধু তাই নয়, ইরানের ৭ ভাগ আইনপ্রণেতা প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।  
করোনা ভাইরাস ছড়িয়ে পরার আতঙ্কে শনিবার যে ছুটি ঘোষণা করা হয়েছিল তা চলতি সপ্তাহের শেষ পর্যন্ত চলবে বলে ঘোষণা দিয়েছে ইরানের প্রশাসন।
ইরানে করোনা ভাইরাসে ক্রমশ মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সোমবার সন্ধ্যায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি চার সদস্যের দল তেহরান পৌঁছেছে। সপ্তাহব্যাপী এই সফরে দেশের স্বাস্থ্য ক্ষেত্রের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করে গাইডলাইন দেবেন। হাসপাতালের পরিকাঠামো দেখে পর্যাপ্ত ব্যবস্থা আছে কি না তাও দেখবেন বলেই এদিন জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ