Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আল্লাহর ভয় ও নবীজীর (সা.) আদর্শই পারে সঠিক পথে পরিচালিত করতে’

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঐতিহ্যবাহী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার টঙ্গী বালিকা শাখার বার্ষিক পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম সন্তানদের সত্য কথা শেখানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সর্বোত্তম বিদ্যাপিঠ হচ্ছে পরিবার। শিশুরা পরিবার থেকে যে শিক্ষা পায় সেই শিক্ষাই তারা আজীবন ধারণ করে।
মানুষ পারিবারিক শিক্ষার গÐি থেকে সহজে বের হতে পারে না। পারিবারিক শিক্ষার পর ছেলে-মেয়েদের ওপর বেশি প্রভাব পড়ে শিক্ষা প্রতিষ্ঠানের। শিক্ষকদের আচার আচরণ ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ শিক্ষার্থীদেরকে মানসিকভাবে দারুণ প্রভাবিত করে।
তিনি বলেন, খোদাভীতি না থাকলে কেউ পূর্ণাঙ্গ মানুষ হতে পারে না। খোদাভীতি না থাকলে অন্যায় ও দুর্নীতি থেকে কেউ বেঁচে থাকতে পারে না। একমাত্র মহান আল্লাহর ভয় ও রাসুল (সা.) এর আদর্শই পারে মানুষকে সঠিক পথে পরিচালিত করতে। সেই লক্ষ্যে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা এমন একটি সুন্দর পরিবেশে ছেলে মেয়েদের শিক্ষা দিচ্ছে; যা আমাদের সমাজের জন্য খুবই জরুরি।
টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, তা’মীরুল মিল্লাত ট্রাস্ট্রের সেক্রেটারি প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন ও চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শরীআ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. মো. সাফীউদ্দীন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী বালিকা শাখার প্রধান সুমাইয়া ইয়াসমীন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ