Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০২ এএম

পণ্য সরিয়েছে
বিশ্বখ্যাত ই-কমার্স সাইট অ্যামাজন তার ডিজিটাল সেলফ ১০ লাখেরও বেশি পণ্য সরিয়ে ফেলেছে। অ্যামাজন তাদের ওয়েবসাইট থেকে ফেব্রæয়ারি মাস জুড়ে এসব পণ্যগুলিকে সরিয়ে নিয়েছে। পণ্যগুলোর মধ্যে রয়েছে, করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে পারে এমন ফেস মাস্ক, জীবাণুনাশক ইত্যাদি
সিএনবিসি।

 

রহস্যময় নারী 

দক্ষিণ কোরিয়া সরকার বর্ণিত রহস্যময় একটি ধর্মীয় গোষ্ঠী করোনাভাইরাস আক্রান্তের কেন্দ্রবিন্দু হিসেবে আবির্ভ‚ত হয়েছে। এই ধর্মীয় গোষ্ঠীর এক নারীকে নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। কারণ, এই নারীর কারণে শতাধিক লোক করোনায় আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। দ্য টাইম।

 

যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬
যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। সোমবার কর্তৃপক্ষ নতুন চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করলে তা ৬ জনে পৌঁছায়। সিয়াটল ও কিং কাউন্টির সরকারি স্বাস্থ্য সংস্থার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. জেফ ডুচিন সোমবার এক সংবাদ সম্মেলনে মৃত্যুর সংখ্যা বাড়ার ঘোষণা দেন। আল-জাজিরা।

 

স্ত্রীকে বাথরুমে
স্ত্রী করোনায় আক্রান্ত ধারণা করে লিথুয়ানিয়ার এক ব্যক্তি তার স্ত্রীকে বাথরুমে তালাবদ্ধ করে রাখেন। ওই নারীর স্বামী বলেছেন, ফোনে চিকিৎসকের সঙ্গে এ বিষয়ে (করোনাভাইরাস) আলোচনা করেই তিনি তার স্ত্রীকে বাথরুমে তালাবদ্ধ করে রাখেন, যাতে তিনি আক্রান্ত না হন। রয়টার্স।


ব্লাড স্নো
বরফ থেকে যেন বেরিয়ে আসছে ছোপ ছোপ তাজা রক্ত। এমনই এক ভয়ঙ্কর ছবি শেয়ার করেছেন ইউক্রেনের বিজ্ঞানীরা। অ্যান্টার্কটিকার উত্তরের অংশে দেখা গেছে, ছোপ ছোপ তাজা রক্তমাখা বরফ। যাকে ‘বøাড স্নো’ বলে চিহ্নিত করা হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরে এ ধরনের বরফ দেখা যাচ্ছে অ্যান্টার্কটিকার গ্যালিন্ডেজ আইল্যান্ডে। কলকাতা২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ