Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এভারটনের বিপক্ষে ইউনাইটেডের ড্র

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১১:২৫ পিএম

দু’দিন আগেই ইউরোপা লিগে ক্লাব ব্রুজেসের বিপক্ষে গোলবন্যার ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে শুরুতেই এগিয়ে দিয়েছিলেন ব্রুনো ফার্নান্দেস। আজও (রোববার) এভারটনের বিপক্ষে দলের হয়ে প্রথম জালের দেখা পেলেন তিনি। তবে সেটি ছিল সমতাসূচক গোল। ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড দি গেয়ার এভারটন এগিয়ে গেল শুরুতেই। বাকি সময়ে হলো না আর কোনো গোল। এভারটনের মাঠে আজ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ ড্র হয়। গত ডিসেম্বরে লিগে দুই দলের প্রথম দেখায় ইউনাইটেডের মাঠেও ম্যাচ শেষ হয়েছিল ১-১ সমতায়।

ইউরোপা লিগে ক্লাব ব্রুজকে ৫-০ গোলে হারানো দল থেকে পাঁচটি পরিবর্তন আনেন ইউনাইটেড কোচ উলে গুনার সুলশার। একাদশে ফেরা গোলরক্ষক দে হেয়ার মারাত্মক ভুলে তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে সফরকারীরা।

নিজেদের ডি-বক্সের সামনে থেকে দে হেয়াকে ব্যাক-পাস দিয়েছিলেন হ্যারি ম্যাগুইয়ার। বল নিয়ন্ত্রণে রেখে কিছুটা দেরিতে শট নেন গোলরক্ষক। খুব কাছে এসে পা বাড়িয়ে দেন এভারটনের ডমিনিক ক্যালভার্ট-লেউইন। তার পায়ে লেগে বল আশ্রয় খুঁজে নেয় ফাঁকা জালে।

সপ্তম মিনিটে নেমানিয়া মাতিচের বাঁ পায়ের শট পোস্টে লাগলে সমতায় ফেরা হয়নি ইউনাইটেডের। দশম মিনিটে অঁতনি মার্সিয়ালের শট, একটু পর মাতিচের আরেকটি প্রচেষ্টাও ব্যর্থ হয়।

৩১তম মিনিটে ফের্নান্দেসের গোলে সমতার স্বস্তি ফেরে ইউনাইটেডের শিবিরে। ডি-বক্সের বাইরে থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকানোর চেষ্টা করেছিলেন এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। তার হাতে লেগে বল জালে জড়ায়।
বিরতির পর ৫৮তম মিনিটে ভাগ্যের ফেরে এগিয়ে যাওয়া হয়নি এভারটনের। গিলফি সিগুর্দসনের ফ্রি-কিক ফিরে আসে পোস্টে লেগে। শেষ দিকে জমে ওঠে ম্যাচ। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের্নান্দেসের শট ফিরিয়ে দেন পিকফোর্ড।

তিন মিনিটের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ইউনাইটেডের জালে বল পাঠিয়েছিল এভারটন। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে অফ সাইডের কারণে গোল বাতিল করেন রেফারি।

২৮ ম্যাচে ১১ জয় ও ৯ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ১০ জয় ও ৭ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে আছে এভারটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ