Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন জবানবন্দি রেকর্ড শরীয়তপুর অতিরিক্ত সিজেএমকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ম্যাজিস্ট্রেট একজন। আসামি হচ্ছেন, রুবেল চৌকিদার, লিটন সানি ও আলী হোসেন বেপারি। জাজিরার একটি হত্যা মামলায় ১৬৪ ধারায় একই সময় তিন আসামির ‘স্বীকারোক্তিমূলক জবানবন্দী’ রেকর্ড করেন শরীয়তপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেজাম উদ্দীন।

এ জবানবন্দী রেকর্ড করা হয় একই দিন, একই সময়ে। কিভাবে তিনি এ জবানবন্দী রেকর্ড করলেন-তা জানতে ওই ম্যাজিস্ট্রেটকে তলব করেছেন হাইকোর্ট। এক জামিন আবেদনের শুনানিকালে গতকাল রোববার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ তাকে তলব করেন। আগামি ২৯ মার্চ তাকে হাইকোর্টে হাজির হতে হবে। আবেদনকারীর কৌঁসুলি সাব্বির হামজা চৌধুরী জানান, ২০১৮ সালের ৫ জুলাই খলিল ফকির হত্যার অভিযোগে দুজনকে আসামি করে শরীয়তপুরের জাজিরা থানায় মামলা করা হয়। পরে মামলার অভিযোগপত্রে রুবেল চৌকিদার, লিটন সানি ও আলী হোসেন বেপারীকে আসামি করা হয়। ওই মামলায় ২০১৮ সালের ১৯ জুলাই তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন শরীয়তপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেজাম উদ্দীন। তিন আসামিরই স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের সময় দেখানো হয় একই তারিখ, বিকেল ৩টায়। পরে এ মামলার দুই আসামী লিটন সানি ও আলী হোসেন বেপারি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। এ আবেদনের শুনানিকালে আদালত লক্ষ্য করেন, শরীয়তপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নেজাম উদ্দীন এ মামলার তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করেন ২০১৮ সালের ১৯ জুলাই, বিকেল ৩টায়। একই দিন ও একই সময়ে তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি কীভাবে গ্রহণ করা হলো, তার ব্যাখ্যা চেয়ে ওই ম্যাজিস্ট্রেটকে তলব করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ