Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাস নিয়ে শঙ্কিত ফিফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০৬ পিএম

ভয়াবহ করোনাভাইরাসের কারণে ইতোমধ্যেই বেশ কিছু ক্রীড়া ইভেন্ট বন্ধ হয়ে গেছে। আন্তর্জাতিক বিভিন্ন ম্যাচেও ধীরে ধীরে এর প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। যে কারণে বেশ কিছু ম্যাচ বন্ধ হয়ে যাবার আশঙ্কা করছে ফিফা। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এ ব্যাপারে শঙ্কা প্রকাশ করেছেন।

চলতি সপ্তাহে সুইজারল্যান্ডে শীর্ষ লিগের দুটি ম্যাচ বন্ধ ঘোষণা করা হয়েছে। এখানেই ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সদর দপ্তর অবস্থিত। সুইস সরকারের পক্ষ থেকেই মূলত এই সমস্ত ম্যাচ বন্ধের ঘোষণা এসেছে। ইতোমধ্যেই ইতালিতে পাঁচটি সিরি-এ ম্যাচ দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। জাপান ও কোরিয়ার শীর্ষ লিগগুলো আপাতত স্থগিত করা হয়েছে। এখন আন্তর্জাতিক ভাবেও বিভিন্ন ম্যাচ আয়োজন হুমকির মুখে পড়েছে।

বেলফাস্টে অনুষ্ঠিত ফিফার এক সভা শেষে ইনফান্তিনো বলেছেন, 'যেকোনো ফুটবল ম্যাচের তুলনায় একটি মানুষের স্বাস্থ্য অনেক বেশী গুরুত্বপূর্ণ। এ কারণেই আমরা পুরো বিষয়টি বেশ নিবিড়ভাবে পর্যবেক্ষন করছি। আশা করছি করোনাভাইরাস আর না ছড়িয়ে বরং কমে যাক। কিন্তু এই মুহূর্তে এর বিস্তার ক্রমেই বাড়ছে। এখনো দর্শকশুন্য মাঠে ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে, কিন্তু এটাও কতদিন সম্ভব তা নিয়ে শঙ্কা রয়েছে।'

আগামী মাসে বেশ কিছু আন্তর্জাতিক প্রীতি ম্যাচ অনুষ্ঠানের কথা রয়েছে। সেই ম্যাচগুলো প্রসঙ্গে ফিফা সভাপতি বলেছেন, ‌'এখনই আমি কোন কিছু বাতিল করছি না। আশা করছি সেই পরিস্থিতির মধ্যে আমাদের পড়তে হবে না। তারপরেও বলবো পরিস্থিতি খুব একটা ভাল না।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ