Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রোটিয়া নারীদের বিশ্বরেকর্ড

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৭ পিএম

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর বসেছে অস্ট্রেলিয়ায়। চলমান আসরের ১১তম ম্যাচে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। থাইল্যান্ড নারী দলের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৯৫ রান করেছে প্রোটিয়া নারীরা।

রান বন্যার এ ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন ওপেনার লিজেল লি। ৬০ বলে ১৬টি চার ও তিনটি ছক্কায় ১০১ রান করেন এই প্রোটিয়া ওপেনার। এছাড়া সুন লুইস করেন ৪১ বলে ৬১* রান। শেষদিকে ১১ বলে ২৪ রানের ক্যামিও খেলেন ক্লো ট্রায়ন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেটে ১৯৪ রান করে ভারত। নারী ক্রিকেটে এতদিন সেটাই ছিল সর্বোচ্চ দলীয় সংগ্রহ। চলমান আসরে বাংলাদেশের বিপক্ষে এক উইকেটে ১৮৯ রান করে অস্ট্রেলিয়া। এই দলীয় সর্বোচ্চ রান উক্ত তালিকার চার নম্বরে আছে।

রেকর্ড দলীয় সংগ্রহের ম্যাচে থাইল্যান্ডকে ৮২ রানে অলআউট করেছে ডেন ভ্যান নাইকার্কের দল। প্রোটিয়ারা জিতেছে ১১৩ রানের বিশাল ব্যবধানে। একইসঙ্গে দুই ম্যাচে দুই জয় নিয়ে বি গ্রুপ পয়েন্ট তালিকার শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকার নারী দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ