Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আলুভর্তা বলে ফুলকপি
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক চিকিৎসক জানিয়েছেন, আলুভর্তা হিসেবে ফুলকপি ভর্তা খাওয়াতেন ট্রাম্পকে। ম‚লত ডোনাল্ড ট্রাম্পের ওজন কমিয়ে নিয়ে আসার জন্যই এ কাজ করা হতো। ডা. রনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প যদি আর ২০ বছর আগে থেকে স্বাস্থ্যকর খাবার খেতেন, তাহলে অন্তত ২০০ বছর বাঁচতেন। ওয়েবসাইট।


হিন্দুয়োঁ কা হিন্দুস্তান
ইনকিলাব ডেস্ক : সা¤প্রদায়িক সহিংসতায় জ্বলছে দিল্লি। দিল্লির আকাশে সারা দিনই কালো ধোঁয়া পাকিয়ে পাকিয়ে উঠেছে। সেøাগান উঠছে, ‘হিন্দুয়োঁ কা হিন্দুস্তান’, ‘জয় শ্রীরাম’। সংঘর্ষ পাথর-যুদ্ধ, গুলি, ভীড় জমিয়ে মারধর, অসংখ্য বাড়ি-দোকানে আগুন লাগানো, লুটতরাজ কিছুই বাকি থাকেনি। এনএনআই।


কখন ঘটবে
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র নাগরিকদের করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিষয়ে সতর্ক করেছে। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের বিশেষজ্ঞ ডা: ন্যানসি মেসোনিয়ের মঙ্গলবার বলেছেন, যুক্তরাষ্ট্রে করনাভাইরাস প্রাদুর্ভাব ঘটবে কিনা তা আর এখন প্রশ্ন নয়, এখন প্রশ্ন হচ্ছে কখন ঘটবে। ভিওএ।


আতঙ্কে এয়ারলাইন্সগুলো
ইনকিলাব ডেস্ক : করোনা আতঙ্কে যাত্রী সংকটে পড়েছে এয়ারলাইন্সগুলো। এর ফলে বাতিল হচ্ছে ফ্লাইট। বিভিন্ন এয়ারলাইন্স ফ্লাইটের সংখ্যা অর্ধেকে নামিয়ে এনেছে। বিশেষ করে বেশি প্রভাব পড়েছে দক্ষিণ-প‚র্ব এশিয়ার দেশগুলোতে। ভিওএ।


চুক্তির খুব কাছাকাছি
ইনকিলাব ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে তার প্রশাসন আফগানিস্তানের তালেবানদের সাথে একটি শান্তি চুক্তির খুব কাছাকাছি এগিয়ে এসেছে। তিনি বলেন, এক সপ্তাহব্যাপী পুরো দেশজুড়ে বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে সহিংসতা হ্রাসের জন্য সাময়িক যুদ্ধবিরতির চুক্তি বেশ ভালো চলছে। ভিওএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ