Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম দিনে ধ্বংসস্তুপে ভারতীয় ব্যাটিং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৫২ পিএম

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ভারতের শোচনীয় দশা। আজ (শুক্রবার) প্রথম দিনের খেলার শেষে পাঁচ উইকেট হারিয়ে ১২২ রান তুলে ধুঁকছে ভারত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টিম বন্ডিং সেশন করেছিল বিসিসিআই। নিউজিল্যান্ডের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে টিম ম্যানেজমেন্ট একদিনের ভ্রমণের পরিকল্পনা নিয়েছিল। যার ফল দেখা যায় প্রস্তুতি টেস্ট ম্যাচে। ক্রিকেটাররা ফর্মে ফিরেছিলেন। কিন্তু প্রথম টেস্ট ম্যাচের শুরুতেই ধসে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন আপ। পৃথ্বী শ (১৮), মায়াঙ্ক (৩৪) প্রথম সেশনে কিছুটা লড়াই চালিয়ে গেলেও ম্যাচে জাঁকিয়ে বসেন কিউই বোলাররা। ব্যর্থ পূজারা (১১) ও কোহলি (২)। দাঁতে দাঁত চেপে ক্রিজে লড়াই চালিয়ে যাচ্ছেন আজিঙ্ক রাহানে (৩৮)। তিনি এবং ঋষভ পন্থ দিনের শেষে অপরাজিত রয়েছেন।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে নজর কেড়েছেন দৈত্যাকার পেসার কাইলি জেমিসন। অভিষেক টেস্টের প্রথম দিনই তিনটি উইকেট নিয়েছেন তিনি। এদিন মেঘলা আবহাওয়ায় খেলা শুরু হয় ওয়েলিংটনে। কাইলি-বোল্টদের সুইং ও পেসের সামনে প্রথম থেকেই নড়বড়ে দেখাচ্ছিল ভারতীয় ওপেনারদের। লাঞ্চের সময় ভারতের স্কোর ছিল ২৯। বৃষ্টির জন্য তাড়াতাড়ি দিনের খেলা শেষ হয়। তবে ওয়ানডে সিরিজে শোচনীয় পারফরম্যান্সের পর প্রথম টেস্টে বিশ্রী ব্যাটিং ফর্ম উদ্বেগে রাখবে ভারতকে। শনিবার দ্বিতীয় দিন ভারত আদৌ ভদ্রস্থ স্কোর দাঁড় করতে পারবে কিনা এখন সেটাই দেখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ