Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিটির দুঃসময় কাটানো জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

 এ মাসের শুরুতে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ২-০ গোলে হারে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই থেকে ছিটকে যাবার পাশাপাশি আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েই সংশয়ে পড়ে যায় ম্যানচেস্টার সিটি। তার ক’দিন বাদেই শুনতে হয় আরো বড় দুঃসংবাদ। ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় ইংলিশ চ্যাম্পিয়নদের আগামী দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করে উয়েফা। অবশেষে আশার খবর দিতে পেরেছে পেপ গার্দিওলার শিষ্যরা। পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে লিগে জয়ের পথে ফিরেছে ম্যানসিটি।
গতপরশু রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ লিগের ম্যাচে ২-০ গোলের জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। রদ্রি হার্নান্দেসের গোলে ১৭ দিন পর মাঠে নামা দলটি এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন ডি ব্রæইন।
২৬ রাউন্ড শেষে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। ৪ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে লেস্টার সিটি। ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে বলতে গেলে সবার ধরাছোঁয়ার বাইরে চলে গেছে লিভারপুল। ৬টি করে জয় ও ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার ১৮তম স্থানে ওয়েস্ট হ্যাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ