Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধুনটে বেইলী ব্রীজ ভেঙ্গে ট্রাক পানিতে

বগুড়ার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২০ পিএম

বগুড়া-সিরাজগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধুনট উপজেলার মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের উপর নির্মিত সেতু ভেঙ্গে বালু বোঝাই ট্রাক পানিতে ডুবে গেছে। মঙ্গলবার দুপুপা এ দুর্ঘটনা ঘটলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ওই আঞ্চলিক সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে গত ১৯৯২ সালে বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কের মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের ওপর ৬২ মিটার দৈর্ঘ্য বেইলী সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে সেতুর উপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই ভারি যানবাহন পারাপার হয়েছে। এ কারনে ট্রানজাম ও ষ্টিল টেকিং (পাটাতন) নষ্ট হওয়ায় সেতুটি ক্ষতিগ্রস্থ হয়। তারপরও ওই সেতুর উপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবহন পারাপার হতে থাকে। এ কারনে কয়েক বছরে সেতুটি কমপক্ষে ১৫ বার ভেঙ্গে গিয়ে যানবহন চলাচল বন্ধ হয়েছে। সওজ কর্তৃপক্ষ বার বার জোড়াতালি দিয়ে ক্ষতিগ্রস্থ সেতুটি মেরামত করলেও তা’ টেকসই হয়নি।

এ অবস্থায় মঙ্গলবার দুপুরের দিকে ধুনট উপজেলার যমুনা নদী থেকে অতিরিক্ত বালু বোঝাই একটি ট্রাক শেরপুর শহরের দিকে যাওয়ার পথে সেতুটি ভেঙ্গে পড়ে। ট্রাকটি খালের পানিতে ডুবে গেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে সেতুটি ভেঙ্গে পড়ায় ওই আঞ্চলিক মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ভেঙ্গে পড়া সেতুর দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।
সওজ বগুড়া’র নির্বাহি প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ সেতুর উপর দিয়ে অতিরিক্ত ওজনের পরিবহন পারাপার করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালু বোঝাই ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙ্গে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ