Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহাদত-আল আমিন বারুদে বোলিংয়ের পরও জিম্বাবুয়ের বড় সংগ্রহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩২ পিএম | আপডেট : ৫:৩২ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২০

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং করতে নেমে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে জিম্বাবুয়ে। প্রথম দিন শেষে তারা ৭ উইকেটে স্কোরবোর্ডে জমা করেছে ২৯১ রান। আজ (মঙ্গলবার) বিকেএসপিতে বিসিবি একাদশের বিরুদ্ধে টসে জিতে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে জিম্বাবুয়েকে দারুন শুরু এনে দেন দুই ওপেনার প্রিন্স মাসভুরে ও কাসুজা। মধ্যাহ্ন বিরতির পুর্বে কোনো সাফল্যই পায়নি বিসিবি একাদশের বোলাররা।

বিরতির পর ১০৫ রানে জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন করেছেন আল-আমিন জুনিয়র। আউট হয়ে যান প্রিন্স মাসভুরে। তিনি ৪৫ রান করেছেন ৭৭ বলে সাত চারের সৌজন্যে। মাসভুরে সাজঘরে ফিরতেই ভেঙে পড়ে জিম্বাবুয়ের ব্যাটিং। শাহাদত হোসেনের তোপের মুখে একের পর এক উইকেট হারায় জিম্বাবুয়ের। শাহাদাত একাই নেন ৩ উইকেট ।

এরপর জিম্বাবুয়েকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন মুম্বা-এনলাভু জুটি। দিন শেষে এই জুটি অবিচ্ছন্নই রয়ে গেছে। মুম্বা ১০৫ বলে ৫৪ রানে অপরাজিত আছেন। এনলাভু অপরাজিত ২৫ রানে। বিসিবি একাদশের হয়ে সবচেয়ে সফল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অফ স্পিনার শাহাদাত। তিনি ১৬ রানের বিনিময়ে পেয়েছেন ৩ উইকেট। ৪০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আল আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ