Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুরস্কার জিতে বিশ্বরেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৭ পিএম

বিশ্ব ফুটবলে সর্বকালের সেরা চার খেলোয়াড়ের নাম নিলে লিওনেল মেসির নাম তাতে অবশ্যম্ভাবী। বাকি তিনজন যে পেলে, ম্যারাডোনা আর রোনালদো, তাতে কোনো সন্দেহ নেই। ফুটবল খেলে যত পুরস্কার পাওয়া সম্ভব তার প্রায় সবই সাজানো মেসির শোকেসে। এবার এমন একটি পুরস্কার জিতলেন তিনি। যা ফুটবলে ইতিহাস।

প্রথমবারের মতো কোনো ফুটবলার হিসেবে লরিয়াস ক্রীড়া পুরস্কার জিতলেন লিওনেল মেসি। সোমবার (১৭ ফেব্রুয়ারি) বার্লিনে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে আর্জেন্টাইন সুপার ষ্টারের হাতে তুলে দেয়া হয় এ পুরস্কার।

ছুটিতে থাকায় প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস জেতার মুহূর্তে থাকতে পারেননি মেসি। তবে এক ভিডিও বার্তায় বলেছেন, ‘কোনো দলীয় খেলা থেকে প্রথম ব্যক্তি হিসেবে এই পুরস্কার জেতায় আমি গর্বিত।’

তবে বিজয়ী শুধু তিনি একা হতে পারেননি। ভোটাভুটিতে তাঁর সমান ভোট পেয়েছেন ফর্মুলা ওয়ানের লুইস হ্যামিল্টনও। ২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো দুজন বিজয়ী পেয়েছে লরিয়াস।

মেসি ও হ্যামিল্টন বর্ষসেরা ক্রীড়াবিদ হলেও মানুষের ভোটে পুরস্কার জেতেন ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকার। গেল ২০ বছরে সেরা ক্রীড়া মুহূর্তের পুরস্কার জিতেছেন তিনি। ২০১১ বিশ্বকাপ জয়ের পর টেন্ডুলকারকে ঘাড়ে তুলে উদযাপন করে ভারতীয় দল। সেই স্মৃতি এখনো সমর্থকদের মনে সতেজ। সে কারণে পুরস্কারটি জিতেছেন তিনি।



 

Show all comments
  • Nafisha Tanjim ২৩ এপ্রিল, ২০২২, ৫:৩৯ এএম says : 0
    ** সুন্দর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ