Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মালিতে নিহত ২১

ইনকিলাব ডেস্ক : মালির মধ্যাঞ্চলের একটি গ্রামে হামলা চালিয়েছে সশস্ত্র বিদ্রোহীরা। এতে গ্রামটির ২১ বাসিন্দা নিহত কিংবা নিখোঁজ রয়েছে। সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার সকালে হামলাকারীরা ওগোসাগু গ্রামের বাড়িঘর পুড়িয়ে দেওয়ার পাশাপাশি গবাদিপশুও লুটপাট করে। তবে কারা এই হামলা চালিয়েছে সেবিষয়ে কিছু জানানো হয়নি। বিবিসি।


হাইতিতে ১৩ শিশু নিহত

ইনকিলাব ডেস্ক : হাইতির রাজধানী পোর্ট আউ প্রিন্সের বাইরে একটি এতিমখানায় অগ্নিকান্ডে ১৩ শিশু নিহত হয়েছে। শুক্রবার এই অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের বয়স ১১ বছরের নিচে। এতিমখানাটির কর্মী জানান, জেনারেটরে সমস্যা থাকায় আলোর প্রয়োজনে এতিমখানাটিতে মোমবাতি ব্যবহার করা হতো। রয়টার্স।


মহিষ নিয়ে দৌড়ে

ইনকিলাব ডেস্ক : পালিত দুই মহিষ নিয়ে ১৩ দশমিক ৬২ সেকেন্ডে ১৪২ মিটারের বেশি অতিক্রম করে ভারতজুড়ে হইচই ফেলে দিয়েছেন কর্নাটকের শ্রীনিবাস গৌড়া। ২৮ বছর বয়সী এ যুবক দৌড়ে ‘উসাইন বোল্টের রেকর্ড ভেঙে ফেলেছেন’ বলে রব উঠেছে। এবিপি।


নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক : শ্রীলংকার আর্মি চীফ লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্র সিলভার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। মানবাধিকার লঙ্ঘন এবং ২০০৯ সালের গৃহযুদ্ধে নির্বিচার হত্যাকান্ড চালানোর অভিযোগে তার ওপর এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। রয়টার্স।


জাপানে আক্রান্ত ২৪৭

ইনকিলাব ডেস্ক : জাপানের ইয়োকোহামা বন্দরের কাছে পৃথক করে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরো ৪৪ জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি মিলেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৯ জনই জাপানি নাগরিক। প্রমোদতরীটিসহ আক্রান্তের সংখ্যা ২৪৭ জন পৌঁছাল। রয়টার্স।

তুষার ধসে নিহত ২১

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানে তুষারধসে দুই পরিবারের ২১ জন নিহত হয়েছেন। এছাড়া অন্তত সাত জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। দেশটির মধ্যাঞ্চলের দাইকুন্ডি প্রদেশে এই তুষারধসের ঘটনা ঘটে। শুক্রবার আফগানিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ