Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫০ পিএম

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এ সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে আফ্রিকার দলটি। আজ (শনিবার) বিকাল ৫টায় জিম্বাবুয়ে ক্রিকেট দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

আইসিসির এফটিপি অনুযায়ী মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল জিম্বাবুয়ের। মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ আয়োজন করবে বিসিবি। তাই এক মাস আগেই আসলো জিম্বাবুয়ে।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর ঢাকায় শেরেবাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট দিয়ে টাইগারদের বিপক্ষে সফর শুরু করবে জিম্বাবুয়ে। এরপর সিলেটে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর সব শেষে দুটি টি-টুয়েন্টি ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সফর শেষে ১২ মার্চ ঢাকা ছেড়ে যাবে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে টেস্ট দল : ক্রেইগ আরভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস্টোফার এমপফু, ব্রায়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুটোম্বোডজি, এইনসলে এনডিলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডন টেইলর, ডোলান্ড তিরিপানো, চার্লটন টিসুমা।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি :

১৮-১৯ ফেব্রুয়ারি : প্রস্তুতি ম্যাচ : (ভেন্যু নির্ধারিত হয়নি )

২২-২৬ ফেব্রুয়ারি-একমাত্র টেস্ট : মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, ঢাকা

১ মার্চ-১ম ওয়ানডে : জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

৩ মার্চ -২য় ওয়ানডে : জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

৬ মার্চ-৩য় ওয়ানডে : জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

৯ মার্চ-১ম টি-টোয়েন্টি : মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, ঢাকা

১১ মার্চ-২য় টি-টোয়েন্টি : মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ