Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিপক্ষকে বোনাস পয়েন্ট না দিতে ইনিংস ঘোষণা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৯ পিএম

প্রতিপক্ষ মধ্যাঞ্চলের চেয়ে তখনো দক্ষিণাঞ্চল পিছিয়ে ছিল ১২১ রানে। তারপরও সবাইকে অবাক করে ৪ উইকেটে ১১৪ রানেই ইনিংস ঘোষণা করলেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক আব্দুর রাজ্জাক। কারণটা আর কিছু নয়- মধ্যাঞ্চল যাতে বোনাস পয়েন্ট না পায়। রাজ্জাকের এই ইনিংস ঘোষণা সবাইকে অবাক করেছে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে শনিবার (১৫ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের প্রথম সেশনের মাঝামাঝি সময় ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। এর আগে দলটি ২৮.২ ওভারে ৪ উইকেটে ১১৪ রান তোলে।

প্রথম ১০০ ওভারে ৫ উইকেট নেওয়ার জন্য প্রতিটি দল পাবে ০.৫ পয়েন্ট। ৭ উইকেট নিলে পাওয়া যাবে ১ পয়েন্ট। নয় বা তার বেশি উইকেটের জন্য ১.৫ পয়েন্ট। বোলিংয়ে সর্বোচ্চ পাওয়া যাবে দেড় পয়েন্ট।

দক্ষিণাঞ্চলের ম্যানেজার নাফিস ইকবাল জানিয়েছেন, দলকে ফাইনালে তুলতে এই কৌশল নিয়েছেন তারা। বিসিএলের দুই রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে দক্ষিণাঞ্চল। তাদের পয়েন্ট ১৬.৩৯। ৯.৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মধ্যাঞ্চল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ