Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেপটাউনে সম্মান প্রত্যাশী ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৬ পিএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৮ সালে কেপটাউন টেস্টে বল বিকৃতি করার কারণে ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞায় ছিলেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। আগামি ২৬ ফেব্রুয়ারি আবারও কেপটাউনে খেলতে নামবেন তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটিতে প্রোটিয়া সমর্থকদের কাছ থেকে সম্মান প্রত্যাশা করেছেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার একটি রেডিওকে ওয়ার্নার বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি এসবের কিছুই মনে রাখিনি। আমি সেখানে যাবো এবং রান করে দল জেতানোর চেষ্টা করব। নিজেদের ভালো অবস্থানে নিয়ে আসার চেষ্টা করব। পরিস্থিতি আমাদের অনুকূলে থাকবে না এটাই স্বাভাবিক। তবে দক্ষিণ আফ্রিকায় আমরা সম্মানের প্রত্যাশা করব। এর আগেও এখানে যখন ছিলাম তখন আমাদের দারুণ আপ্যায়ন করা হতো।’

২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের আগমুহূর্তে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন স্মিথ ও ওয়ার্নার। এরপর থেকে বেশ কয়েকবার প্রতিপক্ষের দুয়োর শিকার হন এই দুজন।

সেসবের তোয়াক্কা না করেই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করেন ওয়ার্নার। বিশ্বকাপের পর চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাটিতে একের পর এক নজরকাড়া ইনিংস খেলেন স্মিথও। কেপটাউনে স্মিথ-ওয়ার্নারের সঙ্গে বল বিকৃতিতে জড়িত ছিলেন অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার ক্যামেরন বেনক্রফট। তবে এই ঘটনায় তার ভূমিকা বেশি না থাকায় তাকে নয় মাসের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ