Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গত ২ জুলাই ‘ঢাবি শিক্ষকের নোংরামি’ সংবাদটির প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শান্তনু মজুমদার। সংবাদটিতে তার বিরুদ্ধে অভিযোগগুলোকে তিনি বাস্তবতার সাথে সংযোগ নেই বলে উল্লেখ করেন। তিনি বলেন, দীর্ঘ একটি বছর ধরে চেষ্টা করে আমি ওই ছাত্রীকে সুপারভাইজারের সাথে একজন এমফিল বিষয়ক শিক্ষার্থীর যে কার্যক্রম সে পথে আনতে ব্যর্থ হই। একজন এমফিল শিক্ষার্থীর অবহেলার কারণে আমার সুনাম নষ্ট হয়ে পড়ার আশঙ্কা থেকে আমি চলতি বছরের ফেব্রæয়ারি/মার্চ মাসের দিক থেকে এই শিক্ষার্থীর পাঠে মনোনিবেশের জন্য কড়াকড়ি শুরু করি। এছাড়া গত মাসের শুরুর দিকে ওই ছাত্রীর সাথে বাদানুবাদের পর ওই শিক্ষার্থী সুপারভাইজার পরিবর্তন করে বলেও তিনি স্বীকার করেন। তবে সংবাদটি অনাকাক্সিক্ষত, বস্তুনিষ্ঠতা রক্ষা করা হয়নি বলে তিনি উল্লেখ করেন।
প্রতিবেদকের বক্তব্য : দৈনিক ইনকিলাবে ‘ঢাবি শিক্ষকের নোংরামি’ শিরোনামের সংবাদটি ড. শান্তনু মজুমদারের বিরুদ্ধে ওই ছাত্রীর সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্রকাশ করা হয়েছে। ছাত্রীর অভিযোগের কপি ইনকিলাবের হাতে রয়েছে, যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের দপ্তরেও ওই ছাত্রী জমা দিয়েছেন। সংবাদটি প্রকাশ করার সময় ড. শান্তনু মজুমদারের সাথে কথা বলার জন্য তাকে ফোন করা হলে তিনি বিষয়টি শোনার পরও কোনো কথা বলতে রাজি হননি। এছাড়া প্রতিবাদে তিনি সংবাদের অভিযোগগুলোর সুনির্দিষ্ট কোনো ব্যাখ্যা না দিয়ে পুরো সংবাদটিকে অনাকাক্সিক্ষত বলে মন্তব্য করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

১৫ জানুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১
২৮ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ