Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দিজোঁকে উড়িয়ে ফরাসি কাপের সেমিতে পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৬ এএম

দিজোঁকে হারিয়ে ফরাসি কাপের সেমিফাইনালে পৌঁছে গেছে পিএসজি। পাবলো সারাবিয়ার জোড়া গোল ও কিলিয়ান এমবাপে-থিয়াগো সিলভার গোলে ভর করে ৬-১ ব্যবধানে জেতে টমাস টুখেলের দল। এছাড়া ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা আত্মঘাদি দুটি গোল পেয়েছে। প্রতিপক্ষ দলের হয়ে একমাত্র জালের দেখা পেয়েছেন মউনির।

ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালেও নেইমারকে দলে রাখেননি পিএসজি কোচ টমাস টুখেল। পাঁজরের চোটের কারণে এ নিয়ে টানা তিন ম্যাচ বাইরে থাকতে হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে।

গত ১ ফেব্রুয়ারি মোঁপেলিয়ের বিপক্ষে লিগ ম্যাচে চোট পান নেইমার। অবশ্য সেদিন পুরো সময় মাঠে ছিলেন ২৮ বছর বয়সী এই ফুটবলার। দুই দিন পর পরীক্ষায় চোটের ব্যাপারে নিশ্চিত হওয়া যায়। এরপর লিগে নঁতের বিপক্ষে ২-১ ও লিঁওর বিপক্ষে ৪-২ গোলে বর্তমান চ্যাম্পিয়নদের জেতা ম্যাচের দলে ছিলেন না নেইমার। দলের সঙ্গে অবশ্য অনুশীলনে ফিরেছেন বার্সেলোনার সাবেক এই ফরোয়ার্ড।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় আগামী মঙ্গলবার বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে পিএসজি। মূলত এই ম্যাচে নেইমারকে পাওয়া নিশ্চিত করতে তাকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চান না বলেও আগেই জানিয়েছেন দলটির কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ