Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়ত বয়াতির জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় টাঙ্গাইলের মির্জাপুরের বাউলশিল্পী শরীয়ত বয়াতিকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামি ২ সপ্তাহের মধ্যে মামলার সংশ্লিষ্ট বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে। শরীয়ত বয়াতির পক্ষে জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার বিচারপতি এমদাদুল হক এবং বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। বয়াতির পক্ষে পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনিরা হক মনি।

তিনি জানান, গত ২৪ ডিসেম্বর মির্জাপুরের আগধল্লা গ্রামের বাউল শরীয়ত বয়াতি (৩৫) ঢাকার ধামরাইয়ে একটি বাউল গানের আসরে গান করেন। সেখানে পালা গানে ইসলাম ও কুরআন হাদিস নিয়ে কিছু কথা বলেন। ইউটিউবে তার সে বক্তব্য ওই গ্রামের কিছু মানুষ দেখে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ এনে বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেন। এ ঘটনায় ৯ জানুয়ারি মাওলানা ফরিদুল ইসলাম বাদী হয়ে বাউলের বিরুদ্ধে মির্জাপুর থানায় একটি মামলা করেন। এ মামলায় বাউলকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেফতার করা হয়। পরে তিনি টাঙ্গাইলের আদালতে জামিন আবেদন করেন। আবেদনের শুনানি নিয়ে তার জামিন নামঞ্জুর করা হয়। পরে তিনি হাইকোর্টে জামিন প্রার্থনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ