Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চার ভারতীয় তীর্থা যাত্রীর মালামাল নিয়ে উধাও সিএনজি চালক ৮ ঘন্টায় উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশের ধর্মীয় তীর্থস্থান ভ্রমণকারী ভারতীয় চার নাগরিকের মালামাল নিয়ে পালিয়ে যান সিএনজিচালিত অটোরিকশা চালক। গত মঙ্গলবার দুপুরে রাজধানীর ওয়ারী থানার অভয়দাস লেনের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ আট ঘন্টা অভিযান চালিয়ে ওই যাত্রীদের মালামাল উদ্ধার করে তাদের হাতে তুলে দেয়।

পুলিশ জানায়, ভারতীয় তীর্থযাত্রীরা থানায় কোনো লিখিত অভিযোগ না দিলেও তাদের চুরি যাওয়া মালামালের বিস্তারিত নোট করে পুলিশ। এগুলোর মধ্যে ছিল দুইটি ট্রলি ব্যাগ, চারটি কাঁধের ব্যাগ ও নারীদের দুইটি ভ্যানিটি ব্যাগ। আর এসব ব্যাগের ভেতরে ভারতীয় সাত হাজার রুপি, বাংলাদেশি সাড়ে তিন হাজার টাকা, চারজনের পাসপোর্ট, সবার ভারতীয় আধার কার্ড, প্যানকার্ড, ভোটার কার্ড ও কলকাতাগামী ‘মৈত্রী এক্সপ্রেস’ ট্রেনের চারটি টিকিট ছিল। পরে অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়।

ওয়ারী থানার পরিদর্শক সুজিত কুমার সাহা জানান, গত ৫ ফেব্রুয়ারি মাঘী পূর্ণিমার উৎসব উপলক্ষে মাদারীপুরের বাজিতপুর প্রণব মঠে আসেন চার ভারতীয় প্রবীণ নাগরিক। তাদের মধ্যে দুই জন পুরুষ ও দুই জন মহিলা নাগরিক। পরে গত মঙ্গলবার রাজধানীর বিভিন্ন মন্দির, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দর্শনীয় স্থান ঘুরে দেখার জন্য মাদারীপুর থেকে বাসযোগে ঢাকায় আসেন তারা। পরে সায়েদাবাদ নেমে ভারতে ফেরার ট্রেনের টিকিট কাটার জন্য প্রথমে কমলাপুর রেলওয়ে স্টেশনে যান। এরপর কমলাপুর রেলস্টেশন থেকে আগামী ১৫ ফেব্রুয়ারি মৈত্রী এক্সপ্রেসের চারটি টিকিট কেটে সকাল পৌনে ১১টার দিকে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বামীবাগ লোকনাথ ব্রহ্মচারীর মন্দিরের উদ্দেশে রওনা হন।

তবে মন্দিরে যাওয়ার আগেই তারা ওয়ারী থানার অভয়দাস লেনের সামনে একটি খাবারের দোকানে নাস্তা করতে যান। এ সময় সিএনজি অটোরিকশায় তাদের মালামাল রেখে দোকানের ভেতরে যান। দোকান থেকে বের হওয়ার পর সিএনজি অটোরিকশাটি পাওয়া যায়নি। এক পর্যায়ে আশপাশ এলাকায় খোঁজাখুজি করেও না পাওয়া গেলে ভারতীয় নাগরিকরা ওয়ারী থানায় যান এবং পুলিশের কাছে বিস্তারিত ঘটনা খুলে বলেন। পরে পুলিশ তাদের মালামাল উদ্ধারে অভিযান নামে। এক পর্যায়ে ওয়ারী ও যাত্রাবাড়ী থানার দুটি টিম যৌথভাবে অভিযান চালিয়ে ‘ঢাকা মেট্রো থ-১৪-৬৮৯০’ এর চালকের নাম-ঠিকানা সনাক্ত করা হয়। এর পর অভিযান চালিয়ে রাজধানীর ধোলাইপাড়ে একটি বাসা থেকে উদ্ধার করা হয়।

সুজিত কুমার সাহা আরো জানান, পুলিশের অবস্থান টের পেয়ে সিএনজি অটোরিকশা চালাক বাসা থেকে পালিয়ে গেছে। তবে ভারতীয় নাগরিকদের মালামালগুলো উদ্ধার করে তাদের হাতে তুলে দেওয়া হয়।
পলাতক চালকের নাম হাবিব হাওলাদার জানিয়ে তিনি বলেন, তাকে ধরতে অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তীর্থা যাত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ