Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ওয়ানডেতে লজ্জার রেকর্ড যুক্তরাষ্ট্রের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২৬ পিএম

ক্রিকেটে লজ্জার রেকর্ডের সঙ্গী হলো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্র। ক্রিকেট বিশ্বকাপ লিগ দুইয়ের ম্যাচে নেপালের দুই স্পিনার সন্দিপ লামিচানে ও সুশান ভারির ঘূর্ণিতে মাত্র ৩৫ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র! যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন রানের রেকর্ড।

ওয়ানডেতে এটাই সবচেয়ে কম বল স্থায়ী ইনিংস। বিব্রতকর এই রেকর্ড আগে ছিল জিম্বাবুয়ের। ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি হারারেতে আফগানিস্তানের বিপক্ষে ৮৩ বলে গুটিয়ে গিয়েছিল দলটি। যুক্তরাষ্ট্রের ইনিংস টিকেছে কেবল ৭২ বল!

বুধবার (১২ ফেব্রুয়ারি) নেপালের কির্তীপুরে প্রথমে ব্যাট করতে নেমে লামিচানে ও সুশানের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১২ ওভারে ৩৫ রানেই অলআউট হয় ডোনাল্ড ট্রাম্পের দেশ। লামিচানে ৬ ওভার বল করে একাই নিয়েছেন ৬ উইকেট। এছাড়া সুশান ভারি নিয়েছেন ৪ উইকেট।

৩৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পরশ খাদকার ১২ বলে ২০ রানে মাত্র ৫.২ ওভারে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় নেপাল। যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ বল বাকি থাকতে জয়ের রেকর্ড। এর আগের রেকর্ডটি শ্রীলঙ্কার। তারা ম্যাচ জিতেছিল ৪.৪ ওভারে (২০০৩ সালে কানাডার বিপক্ষে)!



 

Show all comments
  • sharafat hossain ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৭ পিএম says : 0
    THEY JUST STARTED PLAYING CRICKET, WAIT & SEE !!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ