Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের পথে বিশ্বকাপ জয়ীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৯ পিএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসরে দক্ষিণ আফ্রিকায় ইতিহাস গড়েছে বাংলাদেশের যুবারা। চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে জুনিয়র টাইগাররা। আর মাত্র কয়েক ঘন্টা পড়েই ট্রফি নিয়ে দেশে ফিরবে আকবর আলীর দল।

দক্ষিণ আফ্রিকা থেকে রওয়ানা হয়ে এরইমধ্যে দুবাইয়ে যাত্রাবিরতি করেছে বাংলাদেশের যুবারা। আজ (বুধবার) বিকাল ৫টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা বিশ্বকাপ জয়ী যুবাদের।

বিশ্ববিজয়ী আকবরদের বরণ করতে পুরোপুরি তৈবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চ্যাম্পিয়ন দলকে বহন করা বিমানটি মাটি ছোঁয়ার পর ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা জানানো হবে পুরো দলকে। এজন্য বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হবে পানি।

বিমানবন্দরে খেলোয়াড়রা নামার পর বিসিবি সভাপতিসহ অন্যান্য বোর্ড পরিচালকদের মাধ্যমে ফুলেল শুভেচ্ছা দেওয়া হবে ক্রিকেটারদের। এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক। সেখান থেকে ভিআইপি প্রোটোকলে খেলোয়াড়দের ক্রিকেট বোর্ডে নিয়ে আসবে বিসিবি।

এরপর সন্ধ্যা সাতটায় অধিনায়ক আকবর, বিসিবি সভাপতি ও কোচ নাভেদ নেওয়াজের সংবাদ মাধ্যমের সঙ্গে সম্মেলন করার কথা রয়েছে। সংবাদ সম্মেলনের পর একাডেমিতে ক্রিকেটাররা ফ্রেশ হবেন। এরপর ক্রিকেটারদের সম্মানার্থে বিসিবিতেই আয়োজন করা হয়েছে ডিনার। খাওয়া-দাওয়ার পর্ব শেষে ক্রিকেটারদের ছেড়ে দেবে বিসিবি। ঢাকায় যাদের পরিবার আছে তারা রাতেই চলে যাবেন। ঢাকার বাইরে যারা যাবেন তারা আজ রাত একাডেমিতেই থাকবেন।

গত রোববার (৯ ফেব্রুয়ারি) চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই গৌরবে গোটা দেশেই আনন্দের ফল্গধারা বয়ে যাচ্ছে। এখন তাদের বরণ করে নেওয়ার অপেক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ