Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুজিববর্ষে কটিয়াদীর প্রতি গ্রামে গ্রন্থাগার গড়ে তোলার অঙ্গীকার

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

‘একটি গ্রাম, একটি গ্রন্থাগার’ প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জের কটিয়াদীতে ‘দীপশিখা’ গ্রন্থাগার আন্দোলনের বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বর্ষপূর্তি উদযাপন করা হয়।
পাঠ্যাভ্যাস গড়ে তোলার লক্ষে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, কটিয়াদী সরকারি কলেজে শিক্ষার্থীদের মাঝে বই পড়া প্রতিযোগিতা, আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিসান এন্টারপ্রাইজ ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাতিক্রমী ‘হাজী হাসেম রেহেনা স্মৃতি গ্রন্থাগার’ উদ্বোধন করা হয়। এতে ‘দীপশিখা’ গ্রন্থাগার আন্দোলনের সমন্বয়ক বদরুল আলম নাঈমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব আইন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আব্দুর রহমান রুমী, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন, কটিয়াদী সাহিত্য সংসদের সভাপতি কবি মেরাজ রাহীম প্রমুখ।
বক্তারা বলেন, মুজিব বর্ষে দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের মাধ্যমে উপজেলার প্রতিটি গ্রামে গ্রন্থাগার গড়ে তোলা হবে। যার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে পাঠাভ্যাস ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে বই পড়া আন্দোলন গড়ে তোলা যায়। যুব সমাজসহ সর্বসাধারণকে বইমুখী করতে পারলেই সামাজ থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, কিশোরগ্যাংসহ সমাজের নানা অনিয়ম দুর্নীতির কড়াল গ্রাস থেকে মুক্ত করে একটি টেকসই উন্নত সমৃদ্ধশালী দেশ হিসাবে গড়ে তোলা সম্ভব হবে।
এ সময় উপস্থিত ছিলেন দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের একনিষ্ট কর্মী কবি আব্দুল্লাহ আল মামুন, আশিকুর রহমান শাওন, আমান উল্লাহ, হাসান মাহমুদ আতাউর, হাসিবুর রহমান বাধন, সাকিবুল হাসান সোহাগ, সীমান্ত পোদ্দার, নবজিৎ সাহা, মাসুদ রানা জয় প্রমুখ। দিবসটি উদযাপন উপলক্ষে ২০০ জন শিক্ষার্থীকে বই উপহার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ