Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সকালে পরিবারকে সাথে নিয়ে সিএনজি করে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন জহুরা বেগম। এ সময় সাটুরিয়া থেকে ঢাকাগামী এসবি লিংক পরিবহনের একটি যাত্রীবাহি বাস উপজেলার মহিষাসী এলাকায় আসলে চালক তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে সামনে থাকা সিএনজিকে সজোড়ে ধাক্কা দেয়। এ সময় সিএনজিতে থাকা ৬ জন যাত্রী মারাত্মক আহত হয়। জহুরা বেগমের অবস্থা বেশি গুরুতর হওয়ায় তাকে উপজেলার সরকারি হাসপাতালে চিকিৎসার নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এছাড়াও বিভিন্ন স্থানে সড়কে প্রাণ হারিয়েছেন আরো ৫ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন:
ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কে মহিষাশী এলাকায় যাত্রীবাহি বাসের চাপায় জহুরা বেগম (২৮) নামের এক মহিলা নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় একই পরিবারের আরো ৫ জন আহত হয়েছেন। আহত সকলেই বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।এ ঘটনায় বাস চালক আব্দুল কাইয়ুম(৩৪)কে আটকসহ বাসটিকে জব্দ করেছে থানা পুলিশ।
গতাকল সোমবার সকালের দিকে উপজেলার মহিষাশী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জহুরা বেগম উপজেলার মহিষাসী এলাকার মো. ইদ্রিস আলীর স্ত্রী।
কালকিনি (মাদারীপুর) : ঢাকা-বরিশাল মহাসড়কে মাদারীপুরের কালকিনি উপজেলার কর্ণপাড়া নামক স্থানে বি আর টিসি বাসের সাথে নছিমনের সংঘর্ষে নছিমন চালক করিম খান(৪০) নিহত হয়েছে। সে বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ মাগুরা গ্রামের নজির খানের ছেলে।
(চন্দ্রগঞ্জ) লক্ষ্ণীপুর : লক্ষ্ণীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন বটতলী বাজারে সড়ক দুর্ঘটনায় তিনজন আহত হয়েছে। রোববার রাত নয়টার সময় ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কে একটি ধানভোজাই ট্রাক পশ্চিম দিক থেকে আসতে, বিপরীত মুখী একটি ড্রাম ট্রাক(হাইড্রিলিক পিকাপ)টি চাপ দিলে নিয়ন্ত্রন হারিয়ে ধান ভোজাই ট্রাকটি ঘটনাস্থলে উল্টেযায়। এমসয় ট্রাকের চালক, সহযোগী ও একজন পথচারী আহত হয়। স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে। স্থানীয় সূত্রে জানাগেছে বিপরীত দিক থেকে আসা ড্রাম ট্রাকটি মালবাহী ট্রাকটিকে ক্রসিংয়ের সময় চাপ দিলে নিয়ন্ত্রন হারিয়ে উল্টে যায়।
মাদারীপুর : মাদারীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের ট্রাক চাপায় ১ মটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ সময় মটরসাইকেলের অন্য আরোহী গুরুতর আহত হয়।
রোববার রাত ১০টার দিকে শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট থেকে খিচুরী খেয়ে শাহাদাৎ খলিফা (২২) ও শাহিন বেপারী (৩০) মটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল। তারা মহাসড়কের বাখরেরকান্দি এলাকায় আসলে একটি স্পীডব্রেকারে ধাক্কা লেগে রাস্তার ওপর পড়ে যায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের দুজনকে চাপা দিলে শাহাদাৎ খলিফা ঘটনাস্থলেই মারা যায়।
অপরদিকে ঢাকা- বরিশাল মহাসড়কে বিআরটিসি পরিবহনের ধাক্কায় নসিমন চালক করিম খান (৩৫) নিহত হয়েছে। সোমবার দুপুরে জেলার ডাসার থানার কর্ণপাড়া নামকস্থানে এই সড়ক দুর্ঘটনা ঘটে। করিম খান বরিশাল জেলার দক্ষিন মাগুরা গ্রামের নাজির খানের ছেলে।
পুলিশ ও স্থাণীয় সুত্রে জানা যায়, দুপুরে একটি নসিমন কালকিনি উপজেলার গোপালপুর থেকে মাদারীপুরের উদ্দেশ্যে রওনা দিলে কর্ণপাড়া নামক স্থানে আসলে বরিশাল থেকে আসা বিআরটিসি পরিবহনের সাথে ধাক্কা লাগে এতে নসিমন উল্টে গিয়ে ঘটনাস্থলে নসিমন চালক নিহত হয়। নসিমন ও বিআরটিসি পরিবহন দুটিকে আটক করেছে ডাসার থানা পুলিশ।
পিরোজপুর : পিরোজপুর সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম জেমী সড়ক দুর্ঘটনায় মারা গেছে। আজ সোমবার দুপুর ১২ টার দিকে সদর উপজেলা শংকরপাশা ইউনিয়নের মল্লিক বাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান পিরোজপুর সদর থানার ওসি মো: নুরুল ইসলাম বাদল।
নিহত সাইফুল ইসলাম জেমী (৩৫) পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়েন দক্ষিণ শংকরপাশা গ্রামের তোতা মাতুব্বরে পুত্র এবং সে পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বলে নিশ্চিত করেছে পিরোজপুর সদর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বিপ্লব। এ সময় ট্রাকের আঘাতে মোটরসাইকেলে থাকা আ: রহিম ও পথচারী ইলিয়াস নামের দুই ব্যক্তি আহত হয়।
রাজশাহী : রাজশাহী মহানগরের দেওয়ানপাড়া এলাকার রাজশাহী- ঢাকা মহাসড়ক থেকে গতকাল ভোরে থেকে অজ্ঞাত পরিচয় (৪৫) এক ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তির লাশের ওপর দিয়ে যানবাহন চলে যাওয়ায় তা বিকৃতি হয়ে গেছে।
কাটাখালি থানার ওসি জিল্লুর রহমান জানান, ভোরে দেওয়ানপাড়া এলাকার রাজশাহী-ঢাকা মহাসড়কের ওপর একটি লাশটি পড়েছিল। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। রাস্তার ওপর পড়ে থাকা লাশের ওপর দিয়ে যানবাহন চলাচল করায় তা ক্ষতবিক্ষত হয়ে গেছে। তার নাম-পরিচয় জানা যায়নি। তার পরনে লুঙ্গি ও শার্ট ছিল। ধারণা করা হচ্ছে যানবাহনের নিজে পড়ে তার মৃত্যু হয়েছে।
রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে ব্যাটারি চালিত টমটমের ধাক্কায় ২য় শ্রেণিতে পড়–য়া মুন্নি ওরফে ফুরফুরি (৭) নামের এক মাদরাসার ছাত্রী নিহত হয়েছে। রবিবার রাণীনগর-আবাদপুকুর সড়কের রাজাপুর নামক স্থানে রাস্তা পার হবার সময় এঘটনা ঘটে। নিহত মুন্নি উপজেলার রাজাপুর গ্রামের ওহিদুর রহমানের মেয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ