Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘নবী-ওলী মনীষীদের দেখানো পথেই সিরাতুল মুস্তাকীম’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মাইজভান্ডর দরবারের আধ্যাত্মিক মনীষী শাহসূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল-হাসানীর (রহ.) ৮৩তম খোশরোজ মাহফিল লাখো ভক্তের অংশগ্রহণে গতকাল মাইজভান্ডর দরবারে সম্পন্ন হয়েছে। খোশরোজের সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সেমিনার, ফ্রি চিকিৎসা ক্যাম্প, ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয়, মাদকের বিরুদ্ধে গণ স্বাক্ষর, খতমে কোরআন, খতমে বোখারি, খতমে গাউছিয়া, চিত্র প্রদর্শনী, জীবনী আলোচেনা, মাইজভান্ডর রহমানিয়া মইনীয়া দরসে নেজামী মাদরাসা হেফজখানা ও এতিমখানার বার্ষিক সভা, কোরআন হেফজকৃত ছাত্রদের দস্তারবন্দী, ওয়াজ মাহফিল, আখেরি মোনাজাত।
মাহফিলে সভাপতির বক্তব্যে শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, নবী-ওলী মনীষীদের দেখানো পথই হচ্ছে সঠিক পথ অর্থাৎ সিরাতুল মুস্তাকিম। যারা এ সহজ-সরল পথে প্রতিষ্ঠিত থেকে জীবন পরিচালনা করবে তারাই পাবে মুক্তির দিশা।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল-হাসানী, সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল-হাসানী, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। আলোচক ছিলেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসিন চৌধুরী, মইনীয়া মাইজভান্ডরীয়ার সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক আলমগীর খাঁরন মাইজভান্ডরী, মাওলানা ড. গোলাম মোস্তফা মো. নূরুন্নবী, মাওলানা হাফেজ সোলাইমান আনসারী, মাওলানা ড. মুফতী মঈন্দ্দুীন, মাওলানা মুফতী হাসান আজহারী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ। আখেরি মোনাজাত পরিচালনা করেন শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরাতুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ