Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবদুল কালামের জীবনী নিয়ে হতে চলেছে চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৮ পিএম

 ‘মিসাইল ম্যান’-এর জীবনী এবার রুপোলি পর্দায়। ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালামের জীবন নিতে তৈরী হতে চলেছে চলচ্চিত্র।  সোমাবার ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর একটি সাংবাদিক সম্মেলনে সামনে আনলেন ছবির ‘ফার্স্ট লুক’। ছবির নাম দেওয়ার সিদ্ধান্ত করা হয়েছে, ‘এপিজে আবদুল কালাম-দ্য মিসাইল ম্যান’, জানান জাভড়েকর।


সোমাবার নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ছবির ‘ফার্স্ট লুক’ প্রকাশের একটি ছবি পোস্ট করেন জাভড়েকর। সঙ্গে লেখেন, হলিউড ও দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির যুগ্ম উদ্যোগে তৈরী হতে চলেছে এই ছবি। ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালামের জীবন তুলে ধরা হবে চিত্রনাট্যে। এই বছরের শেষে মুক্তি পাবে ‘এপিজে আবদুল কালাম-দ্য মিসাইল ম্যান’।

জগদীশ দানেটি, সুবর্ণ পাপ্পু এবং মার্টিনি ফিল্মসের জনি মার্টিনের যুগ্ম প্রযোজনার সিনেমাটি নির্মিত হবে। মুখ্যচরিত্রে দেখা যাবে দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা ওলিকে। জাভড়েকর আরও জানান যে,  আমেরিকার মার্টিনি ফিল্মস এবং পিঙ্ক জাগুয়ার এন্টারটেনমেন্ট ভারতে পাঁচটি সিনেমা তৈরি করবে। সেই প্রকল্পে মার্কিন বিনিয়োগও থাকবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবদুল কালাম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ