Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডি মারিয়া-এমবাপে-কাভানির গোলে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৭ এএম

আনহেল ডি মারিয়া, কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানির গোলে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে প্যারিসের ক্লাবটি। ঘরের মাঠে রোববার রাতে লিওর বিপক্ষে ৪-২ গোলে জিতেছে নেইমারকে ছাড়া খেলতে নামা টমাস টুখেলের দল। তাদের অন্য গোলটি আত্মঘাতী।

ম্যাচের ২২তম মিনিটে ডি মারিয়ার নৈপুণ্যে এগিয়ে যায় পিএসজি। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় সামনের ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলটি করেন দি মারিয়া। এবারের লিগে এটি অষ্টম গোল। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডান দিক থেকে মাউরো ইকার্দির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড। আসরে তার গোল হলো ১৫টি।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে লিওঁর ফের্নান্দো মার্কালের ভুলে স্কোরলাইন হয়ে যায় ৩-০। বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তবে সাত মিনিটের ব্যবধানে দুই গোল করে লড়াই জমিয়ে তোলে লিওঁ। ৫২তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে ব্যবধান কমান ফরাসি মিডফিল্ডার মার্তিন। আর ৫৯তম মিনিটে স্কোরলাইন ৩-২ করেন ফরাসি ফরোয়ার্ড মুসা দেম্বেলে।

বেশ ভালো খেলতে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দিকে ৭৬তম মিনিটে তুলে কাভানিকে নামান কোচ। মাঠে নামার তিন মিনিটের মাথায় দি মারিয়ার পাস পেয়ে ঠিকানা খুঁজে নেন উরুগুয়ের স্ট্রাইকার।

২৪ ম্যাচে ২০ জয় ও এক ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। দুইয়ে থাকা মার্সেইয়ের পয়েন্ট ৪৯। ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে লিওঁ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ