Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর অভিনন্দন

সারাদেশে উল্লাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ডার্ক লুইস পদ্ধতিতে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। জুনিয়র টাইগারদের ইতিহাস গড়া এমন সাফল্যে উল্লাসে মেতে উঠেছে সারাদেশ। চ্যাম্পিয়ন বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ, ক্রীড়াবাদ্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও আইসিসির সাবেক সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল)।
গতকাল রাতে এক অভিনন্দন বার্তায় প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটে এমন সাফল্য এই প্রথম। যারা দেশকে গৌরবময় সাফল্য এনে দিয়েছেন তাদের অভিনন্দন ও ধন্যবাদ জানাই।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দেশের ক্রিকেটে ইতিহাস গড়া সাফল্য যাদের হাত ধরে এসেছে তাদেরকে জাতি সব সময়ই মনে রাখবে। আমি মনে করি এ ধারা অব্যহত থাকবে। আমার আশা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের পথ অনুসরণ করে জাতীয় দলের খেলোয়াড়রাও তুলে আনবে সেরা সাফল্য। চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের আমি জানাই অভিনন্দন।’
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘বাংলাদেশের সোনার ছেলেরা ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে যে ইতিহাস রচনা করল তা আন্তর্জাতিক ক্রীড়াঙ্গণে বাংলাদেশকে নতুনভাবে উপস্থাপন করবে। বাংলাদেশের ক্রিকেট যে সঠিক পথে আছে এবং এগিয়ে যাচ্ছে এটা তারই একটি জ্বলন্ত প্রমাণ। বংলাদেশ ক্রিকেট পরিবারের একজন সদস্য হিসেবে এই অবিস্মরণীয় সাফল্য আমার জীবনে অন্যতম শ্রেষ্ঠ প্রাপ্তি। ক্রিকেটের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আজ আমি এই সাফল্যে অনেক অনেক গর্বিত ও মহিমান্বিত। ইনশাআল্লাহ বাংলাদেশের ক্রিকেট আরো অনেকদূর এগিয়ে যাবে এবং সেই দিনও খুব বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশ বিশ্বকাপ ক্রিকেটেও চ্যাম্পিয়ন হয়ে দেশবাসীকে আনন্দের জোয়ারে ভাসাবে।’
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন বাংলাদেশি যুবাদের আরো অভিনন্দন জানিয়েছেন, প্রধানমন্ত্রীর বেসরকারী খাত ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি’র ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য ও সদ্য সমাপ্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।
জুনিয়র টাইগারদের ইতিহাস গড়া বিজয়ে গোপীবাগস্থ ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সামনে থেকে ইশরাক হোসেনের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়। রাতের আধাঁর ভেদ করে ঢাকার রাজপথে নেমে পড়েন ক্রিকেটভক্তরা। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, গুলশান, বানানী, বারিধারা, উত্তরা, মিরপুর, ধানমন্ডি, হাতিরঝিল, ফকিরেরপুল ও আরামবাগসহ রাজধানীর বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল বের করেন ক্রীড়াপ্রেমীরা। শুধু তাই নয়, রাজধানী পেরিয়ে আনন্দ মিছিল ছড়িয়ে পড়ে সারাদেশে। কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহী, রংপুর ও বাগেরহাটের বিভিন্ন শহরেও আনন্দ মিছিল বের হয় বলে সংবাদদাতারা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ