Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে পাচারকালে ৩০ স্বর্ণবারসহ আটক ২

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারতে পাচারের প্রাক্কালে যশোরের বেনাপোল বড় আঁচড়া সীমান্ত এলাকার ভাঙ্গার মোড় থেকে ৩০টি স্বর্ণের বারসহ দুই চোরাকারবারিকে আটক করেছে যশোর ৪৯ বিজিবি। শনিবার সকাল ৯টার দিকে অভিযান চালিয়ে বিজিবি তাদের আটক করে। শনিবার দুপুর ২টার দিকে যশোর ৪৯ বিজিবি কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। আটকরা হলো বড় আঁচড়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে ইকবাল হোসেন ও আজিজুর রহমানের ছেলে ওমর ফারুক।
যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের ব্যপারে বিজিবি দীর্ঘদিন ধরে গোয়েন্দা তৎপরতাসহ বিশেষ অভিযান পরিচালনা করছে। যার ফলশ্রæতিতে বেনাপোল বিওপিতে কর্মরত নায়েক মো. নুরুল ইসলামের নেতৃত্বে একটি টিম বড় আঁচড়া ভাঙ্গার মোড় এলাকায় অভিযান চালায়।
এ সময় সেখান থেকে ইকবাল হোসেন এবং ওমর ফারুককে আটক করা হয়। তাদের দেহে বিশেষ কায়দায় বাঁধা অবস্থায় ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন প্রায় সাড়ে তিন কেজি। আটক স্বর্ণের আনুমানিক মূল্য ২ কোটি ১৭ লাখ টাকা। উদ্ধার করা স্বর্ণের বারসহ আসামিদের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাচারকী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ