Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাফল্যের পূর্বশর্ত রাসূলপ্রেম

আফগান দূতাবাসে পীর সাহেব জৈনপুরী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সম্প্রতি ঢাকা বারিধারাস্থ আফগানিস্থান দূতাবাসে এক স্বাগত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আফগানিস্তানের রাষ্ট্রদূত আব্দুল কাইয়ুম মালিকজাদ সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা ও দোয়া করেন জৈনপুরী পীর সাহেব আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান।
প্রফেসর মাওলানা আবেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে তিনি বলেন, আমরা ইসলামের নামে যত দলই করি না কেন যাদের অন্তরে রাসূলুল্লাহ (সা.) এর খাঁটি ও সর্বাধিক প্রেম না থাকবে এবং পরষ্পর ইত্তেহাদ ও ইত্তেফাক সৃষ্টি করতে না পারবে তারা কখনও কামিয়াব বা সফল হতে পারবে না।
সফলতার পূর্বশর্ত হলো নবীজিকে সর্বাপেক্ষা ভালবাসা এবং হিংসা বিদ্বেষ ও আমিত্ব পরিহার করে একতাবদ্ধ হয়ে দ্বীন প্রচার ও মানবসেবায় আত্মনিয়োগ করা। আফগান রাষ্ট্রদূত বাংলাদেশের ওলামায়-মাশায়েখকে স্বাগত দাওয়াত দিয়ে নবিপ্রেম ও একতাবদ্ধ হওয়ার দৃষ্টান্ত স্থাপন করেছেন।
প্রত্যেকটি মুসলিম দেশের রাষ্ট্রদূত যদি বাংলাদেশের বিশিষ্ট ওলামা-মাশায়েখকে সাথে নিয়ে আফগান ও ইরান রাষ্ট্রদূতের মতো দ্বীন ও মানবসেবায় কাজ করতেন তাহলে এই দেশে ইসলাম ও মানবসেবার বহু উন্নতি সাধিত হতো। তাই আমি প্রত্যেকটি মুসলিম রাষ্ট্রদূতকে দ্বীন ও মানবসেবায় এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দূতাবাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ