Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫০ পিএম

ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় জয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ ঘরে তুলল নিউজিল্যান্ড। সেই সাথে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ ফিরিয়ে দেয়ার সুযোগ এসে গেল ব্ল্যাক ক্যাপসদের সামনে। তৃতীয় ওয়ানডে জিতলেই প্রতিশোধ মিশন সফল হবে স্বাগতিকদের।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ২৫১ রানেই গুটিয়ে যায় সফরকারি ভারত। ফলে ২২ রানের জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

আজ (শনিবার) অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। তাদের ৯১ রানের জুটি ভাঙেন যুজবেন্দ্র চাহাল। বিদায়ের আগে ৪১ রান করেন নিকোলস।

ওয়ানডাউনে নেমে ২২ করে সাজঘরে ফেরেন টম ব্লান্ডেল। ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৫৭ রান জমা করেছিল কিউইরা। কিন্তু ৭৯ রান করা মার্টিন গাপটিল রানআউট হতেই ধ্বস নামে নিউজিল্যান্ডের মিডল অর্ডারে। পরের ৪০ রানের মধ্যে ৬টি উইকেট হারায় তারা।

তবে এক প্রান্তে অবিচল ছিলেন আগের ম্যাচে শতক পাওয়া টেলর। দশে নামা জেমিয়েসনকে নিয়ে গড়েন ৭৬ রানের জুটি। টেলর ৭৪ বলে ৬ চার ও ২ ছয়ে করেন ৭৩ রান। আর জেমিয়েসন করেন ২৪ বলে ২৫ রান।

ভারতের হয়ে চাহাল ৩টি উইকেট শিকার করেন। এছাড়াও শার্দুল ঠাকুর নেন ২টি উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে স্কোর বোর্ডে শত রান জমা করতেই ৫ উইকেট হারায় ভারত। তবে একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেন আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো শ্রেয়াস আইয়ার। তবে ৫২ রান করে ফেরেন এ ডানহাতি। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫৭ বলে ৫২ রান করেন তিনি।

এরপরে জাদেজা টেল এন্ডারদের নিয়ে দলকে জয়ের পথে রাখেন। এ বাঁহাতিকে দারুণ সঙ্গ দেন শার্দুল ঠাকুর ও নভদীপ সাইনি। এর মধ্যে সাইনির সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন জাদেজা। যেখানে ৪৫ রান ছিল সাইনির। শেষদিকে ৫৫ রান করলেও জয় নিজেদের করে নিতে পারেননি জাদেজা।

নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন হ্যামিশ বেনেট, টিম সাউদি, কাইল জেমিসন এবং কলিন দি গ্র্যান্ডহোম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ