Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডি কককে অধিনায়ক করে টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৯ পিএম

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য কুইন্টন ডি কককে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে টি-টোয়েন্টি সিরিজ থেকেও বিশ্রাম দেয়া হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও প্রোটিয়াদের নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ডি কক।

বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকা দলে প্রথমবারের মতো ডাকা হয়েছে দুই ক্রিকেটারকে। তারা হলেন ব্যাটসম্যান পিট ভ্যান বিজন এবং পেসার সিসানদা মঙ্গলা। এ ছাড়া প্রোটিয়াদের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন অভিজ্ঞ পেসার ডেল স্টেইন। তিনি গত বছরের মার্চে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন। বিগব্যাশে তিনি মেলবোর্ন স্টার্সের হয়ে খেলছেন।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড : কুইন্টন ডি কক (অধিনায়ক/উইকেটরক্ষক), রিজা হ্যান্ডরিক্স, টেম্বা বাভুমা, ভ্যান ডার ডাসেন, ডেভিড মিলার, পিট ভ্যান বিজন, ডুয়ান প্রিটোরিয়াস, আন্দিলে ফেহলুকায়ো, জন স্মুটস, বিউরান হ্যান্ডরিক্স, তাবরাইজ শামসি, লুঙ্গি এনগিডি, সিসানদা মাগালা, বিজরন ফরচুন, ডেল স্টেইন এবং হেনরিক ক্লাসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ